কলারোয়ার হেলাতলা স্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক অনুষ্ঠান

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: কলারোয়ার হেলাতলা আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও অতিথিদের সম্মাননা, জাতীয় পতাকা উত্তোলন, স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধ বিষয়ক সাক্ষাতকার ও শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দেন বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন ও ১০ নং কুশোডাঙ্গা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সায়েদ আলী গাজি। ৭ম শ্রেণীর শিক্ষাথর্ীদের সাথে মুক্তিযোদ্ধাদের এক সাক্ষাৎকারে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বঙ্গবন্ধুর সংগ্রাম ইতিহাস বর্ণনা করা হয়। এছাড়া প্রত্যক্ষদশর্ী হিসাবে পাকিস্তান ও আল সামসের নির্মম অত্যাচার ও মুক্তিযুদ্ধের ভয়াবহতা এবং অভিজ্ঞতা বর্ণনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন-হেলাতলা আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধ আবুল হোসেন (২) ও বীর মুক্তিযোদ্ধ শেখ তৌফিকুর রহমান, শিক্ষক এন্তাজ আলী, আজিজুল ইসলাম, ইমদাদুলক হক সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষাথর্ীবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন-হেলাতলা আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিম।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 72 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com