কলারোয়ায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১০টার দিকে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বক্তারা বলেন-দৈনন্দিন জীবনের সুস্থতার জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটেশন যেমন জরুরী ঠিক তেমনি খাদ্য গ্রহণের আগে-পরে হাত ধোয়া ও পরিচ্ছন্নতার বিকল্প নেই।

‘সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন, সকলের হাত, পরিচ্ছন্ন থাক- শীর্ষক এই প্রতিপাদ্যেকে সামনের রেখে বিভিন্ন এনজিও এবং উন্নয়ন সংস্থার সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর যৌথভাবে এ দিবস টি পালন করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুধিজনদের অংশগ্রহনে র‍্যালি শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনাওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মহ: ছারোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন-উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহনাজ নাজনীন খুকু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফফর উদ্দীন, উপজেলা সমবায় অফিসার নওশের আলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কলারোয়া উপজেলা উপ-সহকারী প্রকৌশলী সুমন কুমার রায়, ঢাকা আহছানিয়া মিশনের কলারোয়া উপজেলার প্রোগ্রাম অফিসার বিপ্লব হোসেন প্রমুখ। বেসরকারি উন্নয়ন সংস্থা গণমৈত্রীর পরিচালক মেহেদী হাসান অনুষ্ঠানটি স ালনা করেন। অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে উপজেলা চত্বরে স্থাপিত হাত ধোয়া প্রদর্শনীর বিশেষ অস্থায়ী স্টলে অতিথিরা নিজেরা হাত ধুয়ে দিবসটির শুভসূচনা করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 62 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com