কলারোয়ায় বর্ণাঢ্য আয়োজন জাতীয় সমবায় দিবস পালন

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: “বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ে উন্নয়ন”শীর্ষক প্রতিপাদ্য নিয়ে কলারোয়ায় জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

শনিবার (০২ নভেম্বর)সকাল ৯টার দিকে সমবায়ীদের নিয়ে শোভাযাত্রা উপজেলা হতে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর পর জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিক শুভসূচনা করা হয়।

কলারোয়া উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভাটি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, কলারোয়া উপজেলা প্রাক্তন মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, কলারোয়া উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মশিয়ার রহমান বাবু, কলারোয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ আবু নসর, সাবেক বিআরডিবি চেয়ারম্যান আব্দুল গফুর,সাতক্ষীরা পল্লি বিদ্যুৎ সমিতির সভাপতি সাইফুল্লাহ আজাদ,এছাড়াও উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,কলারোয়া উপজেলার ৫৪৯টি সমবায় সমিতির সভাপতি সম্পাদক মন্ডলী।

প্রধান অতিথির বক্তব্যে লাল্টু বলেন-সমবায়ীরা পারে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে,সমবায়িদের পাশে থাকতে চাই এবং সকল উন্নয়ন কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থেকে আপনাদেরকে আরো এগিয়ে নিতে চাই। সমগ্র বাংলাদেশের মধ্যে কলারোয়ার সমিতি ভাল অবস্থানে থাকায় সকল সমবায়িকে অভিনন্দনও শুভেচ্ছা রইল।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ বলেন – অার্থ সামাজিক উন্নয়ন ঘটাতে আজ কলারোয়ার সকল সমবায়ি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ,কলারোয়া সমবায় সমিতির ৩ লক্ষ সদস্যদেরকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। আপনাদের ঐকান্তিক প্রচেষ্টার ফলে কলারোয়ার সমবায় সমিতির অনেক উন্নয়ন ঘটবে বলে আমি আশাবাদী সেই সাথে আজ সরকারী ছুটির দিনেও এত সুন্দর একটা অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য আমি সকল সমবায়ী সহ উপজেলা সমবায় অফিসার নওসের আলী ও অধিদপ্তরের সকল কর্মকর্তা কর্মচারীদের অভিনন্দন জ্ঞাপন করছি। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা ও সমবায়ী পতাকা উত্তোলন করা হয়। আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরন করে নেন সমবায়ী কর্মকর্তারা। আলোচনা অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন কলারোয়া উপজেলা জামে মসজিদের পেশ ইমাম হাবিবুর রহমান এবং পবিত্র গীতা পাঠ করেন শ্রীমতী দোলন চাঁপা।

অনুষ্ঠান শেষে সমবায়ে বিশেষ অবদানের জন্য মূল ১০ টি সমবায় সমিতি এবং ১টি কেন্দ্রীয় সমবায় সমিতির কর্মকর্তাদের হাতে এবং অনুরুপ সফলতার জন্য ব্যক্তি সমবায়ী হিসাবে বিমল পোদ্দার ও আতাউর রহমানকে ক্রেষ্ট তুলে দেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। অনুষ্ঠান সন্চালনা করেন উপজেলা সমবায় অফিসার নওসের আলী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com