কলারোয়া সীমান্তে বিজিবি-বিএসএফ এর সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠান অনুষ্ঠিত

Print

মোঃ ইমরান সরদার,কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্য ব্যাটালিয়ন পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ আগস্ট) সকাল ১০টায় কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের মেইন পিলার ১৩ ও সাব পিলার ৩ সংলগ্ন শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুরের জন্ম ভিটা আশ্রম প্রাঙ্গনে এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এ সময় বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক ও ভারতীয় বিএসএফ এর ১১২ ব্যাটালিয়নের নবাগত ভারপ্রাপ্ত কমান্ড্যান্টের মধ্যে পরিচিতি এবং সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মানব পাচার, মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধসহ নানা বিষয়ে আলোচনা হয়।

বিজিবি’র পক্ষ থেকে জানা যায়, সৌজন্য সাক্ষাতে বিজিবির পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন, সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। অন্যান্যদের মধ্যে উপ-অধিনায়ক মেজর সৈয়দ ফজলে হোসেন, কাকডাঙ্গা বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার হারুনার রশিদ ও মাদরা বিওপির সুবেদার আশরাফ হোসেন উপস্থিত ছিলেন।

অন্যদিকে, বিএসএফ এর পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ ১১২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট চন্দন শিখর। এ সময় তার সাথে ছিলেন, স্টাফ অফিসার রাজদ্বীপ চৌধুরীসহ তিন জন কোম্পানি কমান্ডার।

সৌজন্য সাক্ষাতের উদ্ধৃতি দিয়ে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে একযোগে কাজ করার বিষয়ে উভয় দেশের কমান্ডার একমত পোষণ করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com