‘কাউয়ায় করে কা কা, দলের বাজে ১২টা’

Print
‘কাউয়ায় করে কা কা, দলের বাজে ১২টা’। এমনই পোস্টারের দেখা মিলল মফস্বল শহর টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায়। তৃণমূল আওয়ামী লীগের প্রচারণায় গত বুধবার রাতের আঁধারে কে বা কারা ‘কাউয়ামুক্ত টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন চাই! কাউয়ায় করে কা কা, দলের বাজে বার(১২)টা’ এমন লেখনী সংবলিত পোস্টার উপজেলা শহরের বিভিন্ন এলাকা, অলি-গলি, বিভিন্ন স্কুল-কলেজের দেয়ালে লাগিয়ে দিয়েছে।এমন পোস্টারে অস্বস্তিতে পড়েছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মফস্বল এলাকায় এ ধরনের পোস্টার লাগোনোয় এটি এখন ভূঞাপুরের ‘টক অব দ্যা টাউন’-এ পরিণত হয়েছে। এ নিয়ে এলাকাজুড়ে চলছে আলোচনা-সমালোচনা। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকেই শহরের বিভিন্ন এলাকায় চোখে পড়ে এই পোস্টার। পোস্টারের সামনে উৎসুক জনতাকে দলবদ্ধভাবে লেখা পড়তে দেখা যায়।

ইবরাহীম খাঁ সরকারি কলেজের সামনে সাঁটানো পোস্টার দেখে অনেক শিক্ষার্থী জানান, বৃহস্পতিবার সকালে কলেজ রোডে আসতেই লাল রঙের একটি পোস্টার দেয়ালে দেখতে পাই। একটু সামনে এগিয়ে দেখি আরও অসংখ্য পোস্টার। শুধু কলেজ সড়কেই নয় পুরো শহরজুড়েই এমন পোস্টার দেখা যাচ্ছে।

ক্ষমতাসীন একটি রাজনৈতিক দলের এমন পোস্টারের বিষয়ে জানতে চাইলে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বলেন, ‘পোস্টার লাগানোর কথা শুনেছি। হয়তো কেউ দলের ভাবমুক্তি নষ্ট করার জন্য পরিকল্পনা করে এমন কাজ করেছে। এসব পোস্টার লাগানোর বিষয়টি যাচাই-বাছাই করে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

সম্প্রতি রাজধানীর ধানমন্ডির ২৭ সড়কের শংকর আবাসিক এলাকার বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারের সামনে ৩০ ফুটেরও বেশি দৈর্ঘ্যর বিলবোর্ডটি সাঁটানো হয় সেখানেও কাউয়া প্রসঙ্গটি তোলা হয়। এতে লেখা ছিল ‘দাঁড় কাউয়া মুক্ত মোহাম্মপুর থানা আওয়ামী লীগ চাই’। তবে সে বিলবোর্ডটি কে টানিয়েছে সেটাও জানা যায়নি। ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ বিষয়টি শুনেননি বলে দাবি করেন।উল্লেখ্য, গত বছরের মার্চ মাসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিলেটে বিভাগীয় তৃণমূল সমাবেশে আওয়ামী লীগে ‘কাউয়া’ ঢুকছে বলে মন্তব্য করেছিলেন। দলের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের পরই সারাদেশে দলের ভেতরে-বাইরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এই ‘কাউয়া’। বছর না ঘুরতেই আওয়ামী লীগের রাজনীতিতে ফের ‘কাউয়া’ আলোচনায় আসে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 166 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com