কাদেরের হ্যাট্রিক জয়ের হাতছানি

Print

নোয়াখালী-৫ আসনটিতে গত দুই নির্বাচনে জয়ী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবার টানা তৃতীয় জয়ের আশায়। তার পক্ষে অনানুষ্ঠানিক প্রচারও শুরু হয়ে গেছে। কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলায় আলাদা কমিটি গঠন করে ভোটারদের দুয়ারে যাচ্ছেন নেতারা।

আসনটিতে ১৯৯১ সাল থেকেই টানা নৌকা প্রতীক নিয়ে লড়ছেন কাদের। এর মধ্যে ১৯৯৬ ও ২০০৮ এবং ২০১৪ সালে জয় পান তিনি। এবার জিতলে ওই আসনে হ্যাটট্রিক জয়ের রেকর্ড গড়বেন তিনি।

বিএনপি ভোটে এলে এখানে প্রার্থী হতে পারেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। দুইবার তাকে ভোটে হারিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে নোয়াখালীতে বেশিরভাগ সময় আওয়ামী লীগ বিরোধীরা ভালো করেছে। তবে পরিস্থিতি পাল্টাচ্ছে ধীরে ধীরে। আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকা- যেমন বেড়েছে তেমনি গত ১০ বছরে এলাকায় দৃশ্যমান উন্নয়নও হয়েছে। আর ওবায়দুল কাদের মন্ত্রী থাকায় তিনিও অবদান রেখেছেন নানা প্রকল্প পাসে।

ভোটের প্রচারে আওয়ামী লীগ এগিয়ে বিএনপির সিদ্ধান্তহীনতার কারণে। তারা ভোটে যাবে নাকি ২০১৪ সালের মতো ভোট ঠেকানোর আন্দোলন করবে- এ নিয়ে সিদ্ধান্তহীনতায়।

কোম্পানীগঞ্জে কাদেরের ভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল আওয়ামী লীগ নেতার হয়ে প্রচার ও গণসংযোগের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 16 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com