কানের এই পয়েন্টে চাপ দিলেই কমবে ওজন

Print

সাধারণত অতিরিক্ত খাবার খাওয়ার কারণেই ওজন বেড়ে যায়। তাই শরীরচর্চার পাশাপাশি পরিমিত মাত্রায় খাবার খাওয়ার অভ্যাস করতে হবে। তার জন্য কানের আকুপ্রেসার পয়েন্টের ভূমিকা অস্বীকার করলে চলবে না। হাত, পিঠ, আঙুলের মতো কানেও আকু পয়েন্ট রয়েছে। যা সঠিকভাবে ব্যবহার করে অতিরিক্ত খাওয়ার ইচ্ছে কমিয়ে ওজন কমানো সম্ভব।

আকুপ্রেসার কী: শরীরের কয়েকটি বিশেষ পয়েন্টে যা আকু পয়েন্ট নামে পরিচিত, তাতে চাপ প্রয়োগ করাকেই আকুপ্রেসার বলা হয়। নানা প্রকারের ব্যথা কমানোর পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও এটি কার্যকরী। আজ জেনে নিন কানের আকুপ্রেসার পয়েন্টের একটি বিশেষ ক্ষমতা, যা আপনার খাবার খাওয়ার ইচ্ছেকে নিয়ন্ত্রণ করে ওজন কমাতে সাহায্য করবে।

আকুপ্রেসার ন্যাচারাল ট্রিটমেন্ট। এর কোনোরকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তবে সঠিকভাবে করতে হবে না হলে কাজে আসবে না। জেনে নিন কিভাবে করবেন-

কানের কাছের ত্রিভুজ টিস্যুতে আঙুলের সাহায্যে আস্তে আস্তে চাপ দিন। এর সাথেসাথে মুখ খুলুন ও বন্ধ করুন। এক মিনিটের জন্য এই প্রেসার পয়েন্টটি টিপতে থাকুন।

আপনার ক্ষুধা নিবারণের জন্য আপনাকে প্রতিদিন এই সাধারণ অনুশীলন করতে হবে ৪ থেকে ৫ বার। এই প্রক্রিয়াটি খুবই কার্যকরী ও এটা করাও খুব সহজ। এতে খাওয়ার ইচ্ছে আপনার নিয়ন্ত্রণে থাকবে। ফলে বাইরের খাবার খাওয়া থেকে আপনি নিজেকে দূরে রাখতে পারবেন।

তবে এর সাথে সাথে নানা রকমের শরীরচর্চা করতে হবে। ওজন কমানোর উপায় মেনে চলুন ও খাবার ইচ্ছে নিজের ইচ্ছে নিয়ন্ত্রণে রাখতে কান টিপুন নিজেই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
bdsaradin24.com