কারখানায় ফিরতে শুরু করেছে শ্রমিকরা

Print

মালিক-শ্রমিক ও সরকারের ত্রিপক্ষীয় সমঝোতার পর আজ সোমবার কাজে ফিরতে শুরু করেছে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের পোশাক কারখানার শ্রমিকরা।

তবে এর মধ্যেই জামগড়া, নরসিংহপুর ও বেরণ এলাকার কয়েকটি কারখানার শ্রমিকরা কাজে যোগদান করলেও পরে কারখানা থেকে বেরিয়ে যায়। পরে ওই কারখানাগুলো একদিনের ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সোমবার সকাল হতেই সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের তৈরি পোশাক কারখানা গুলোতে দল বেঁধে শ্রমিকদের কারখানায় প্রবেশ করতে দেখা গেছে।

তবে বেলা ৯টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ায় জামগড়া, নরসিংহপুর ও বেরন, এলাকার হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, এনবয় ও উইনডিসহ বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা কাজে যোগদানের পর কারখানা থেকে বেরিয়ে আসে। পরে তারা জামগড়া ছয়তলা এলাকায় সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, সকালে শ্রমিকরা স্বতঃস্ফূর্তভাবে কারখানায় কাজে যোগ দেয়। কিন্তু ৯টার দিকে জামগড়া, নরসিংহপুর ও বেরন এলাকায় হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, এনবয় ও উইনডিসহ প্রায় ৭/৮টি কারখানার শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করে।

পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এসব কারখানার কর্তৃপক্ষ এক দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছেন বলেও জানান তিনি।

এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 15 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com