কারাগারে খালেদা জিয়ার ৬ষ্ঠ ঈদ

Print

কারাগারে ৬ষ্ঠ বারের মতো ঈদ কাটবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। তিনি কারা তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন। হাসপাতালের কেবিন ব্লকের ষষ্ঠ তলায় কাটছে সাবেক এই প্রধানমন্ত্রীর দিন। গত ৬ই আগস্ট হাসপাতালে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন পরিবারের সদস্যরা। সঙ্গে ছিলেন প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, মেয়ে জাহিয়া রহমান, খালেদা জিয়ার ছোট ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে অভিক ইস্কান্দারসহ ৬জন। এখন পর্যন্ত খালেদার বিরুদ্ধে ৩৭টি মামলা হয়েছে। ৩৫টি মামলায় জামিনে আছেন তিনি। এর আগে তার চারটি ঈদ কেটেছে পুরান ঢাকার সাব জেলে।

গত ঈদুল ফিতরও কেটেছে কারাবন্দি অবস্থায় হাসপাতালে। এর আগে ১/১১ সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দু’টি ঈদ কারাগারে কাটাতে হয়েছে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে। জাতীয় সংসদ ভবন এলাকায় ঘোষিত সাবজেলে ওই দুই ঈদে খালেদা জিয়ার পাশের আরেকটি সাবজেলে ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

বিএনপির মিডিয়া উইং এর সদস্য শায়রুল কবির খান জানান, এবার ঈদের দিন দলের সিনিয়র নেতারা নামাজের পর প্রথমে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন। সেখান থেকে বনানীতে খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করবেন। সেদিন পরিবারের সদস্যদের খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে বিএসএমএমইউ যাওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে সাক্ষাতের অনুমতি চেয়ে কারা কতৃপক্ষের কাছে আবেদনও করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com