কারা হচ্ছেন ছাত্রদলের নতুন কাণ্ডারি

Print

বিএনপির ভ্যানগার্ড নামে পরিচিত ছাত্রদল। এক সময়ের প্রতাপশালী এই সংগঠনটির বর্তমানে ভঙ্গুর অবস্থা। কোথাও নেই তারা। বিএনপির ‘ভ্যানগার্ড’ খ্যাত সংগঠন ছাত্রদলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। ভেঙে পড়েছে সংগঠনটির চেইন অব কমান্ড। সাংগঠনিক কার্যক্রমে এসেছে স্থবিরতা।

সংগঠনের গতিশীলতা ফিরিয়ে আনতে আগামী ১৪ সেপ্টেম্বর হতে যাচ্ছে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল। সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য তিন নারীসহ ১১০ জন মনোনয়নপত্র কিনেছেন। জমা দিয়েছেন দুই নারীসহ ৭৬ জন। এবার সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন ভোটের মাধ্যমে। ফলাফলেই দেখা যাবে কে কে আসছেন ছাত্রদলের নেতৃত্বে।

এদিকে, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির শীর্ষ পদ পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পদপ্রত্যাশী নেতারা। তারা বি‌ভিন্ন জেলা শাখা সফর ক‌রে কাউ‌ন্সিল‌রদের স‌ঙ্গে দেখা কর‌ছেন। সভাপতি ও সাধারন সম্পাদক প্রার্থীরা আবার সরাস‌রি মোবাই‌লে ফোন ক‌রে অথবা মোবাইলে ক্ষু‌দে বার্তা পা‌ঠি‌য়েও শু‌ভেচ্ছা বি‌নিময় ক‌রে‌ছেন। কেউ কেউ আবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও চালাচ্ছেন প্রচারণা।

মনোনয়নপত্র জমা দেয়া সবাই যার যার অবস্থান থেকে নিজেকে নেতৃত্ব দেয়ার জন্য যোগ্য মনে করেন। তবে সবাই তো নেতৃত্বে আসবেন না।তাই কাউন্সিলকে কেন্দ্র করে চলছে জল্পনা-কল্পনা ও প্রার্থীদের দৌড়-ঝাঁপ। মনোনয়নপত্র জমা দেয়া ৭৬ জনের মধ্যে সভাপতি পদের দৌড়ে এগিয়ে আছেন আসাদুল আলম টিটু, কাজী রওনকুল ইসলাম শ্রাবন, আল মেহেদি তালুকদার ও মামুন খান। সাধারণ সম্পাদক পদে এগিয়ে আছেন- সাইফ মাহমুদ জুয়েল হাওলাদার, আমিনুর রহমান, ডালিয়া রহমান, মো. হাসান (তানজিল হাসান)।

ভোটের মাধ্যমে ছাত্রদলে নেতৃত্ব নির্বাচনের সিদ্ধান্ত নেয়ায় কদর বেড়েছে ছাত্রদলের তৃণমূল নেতাকর্মীদের। আগে তাদের সেভাবে মূল্যায়ন না করা হলেও ভোটের প্রত্যাশায় বেড়েছে তাদের কাছে মূল্যায়ন। নেতৃত্বে আসার জন্য জেলায় জেলায় যাচ্ছেন পদপ্রত্যাশী নেতারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com