কারো ক্ষতি করতে নয়, সেবার মান উন্নত করতে এসেছি-এমপি অসীম কুমার উকিল

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নোটিশবিহীন ঝটিকা পরিদর্শন করলেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল ।
কেন্দুয়া উপজেলার স্বাস্থ্য সেবার মান স্বচক্ষে দেখার জন্য মঙ্গলবার সকাল আটটা এক মিনিটে তিনি কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছেন । সংসদ সদস্য হওয়ার পর কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এটিই অসীম কুমার উকিলের প্রথম পরিদর্শন ।
নোটিশবিহীন ঝটিকা পরিদর্শনকালে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রজত কান্তি সরকার ও স্বাস্থ্য সহকারী ফজলে রাব্বী ব্যতীত অন্য সকলের অনুপস্থিতি দেখতে পান স্থানীয় এই সাংসদ । এতে তিনি অসন্তুষ্টি প্রকাশ করেন এবং তাৎক্ষনিক তিনি স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে কিভাবে লোকসংকট দূর করা যায় ও স্বাস্থ্য সেবা গতিশীল করা যায়, সেজন্য স্বাচিপের মহাসচিব ডাঃ আব্দুল আজিজের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে সহযোগিতা চান । পরে নেত্রকোনা জেলা সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম খানের সাথে মুঠোফোনে যোগাযোগ করে- স্বাস্থ্য সেবাকে আরও গতিশীল করতে সার্বিক নজরদারী করার জন্য বলেন ।
তবে এ সময় তিনি এএনসিপিএনসি সেবা ও বাগানের কার্যক্রমসহ অন্তবিভাগ ও জরুরী বিভাগের কার্যক্রমের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেন ।
হাসপাতাল পরিদর্শনকালে ভর্তিকৃত সকল রোগীসহ সার্বিক খোঁজ-খবর নিয়ে এমপি অসীম কুমার উকিল বলেন-আমি কারোও ক্ষতি করতে আসিনি, আমি স্বাস্থ্য সেবার মান উন্নত করতে এসেছি । কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে মডেল স্বাস্থ্য কমপ্লেক্স করতে চাই । এজন্য লোকবল সংকট দূরীকরণসহ স্বাস্থ্য সেবার মান গতিশীল করতে যা যা করণীয় তাই করা হবে, বলে আশ্বাস প্রদান করেন । এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালুর জন্য জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের আশ্বাসও প্রদান করেন তিনি । কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মান উন্নয়নের জন্য সকল প্রকার পদক্ষেপ গ্রহণের আশ্বাসের খবর পেয়ে এলাকাবাসী এমপি অসীম কুমার উকিলকে ধন্যবাদ জ্ঞাপনসহ তার প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন ।
এ বিষয়ে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রজত কান্তি সরকার বলেন-এমপি মহোদয়ের নোটিশবিহীন এ পরিদর্শনে আমরা খুবই খুশি হয়েছি । তীব্র লোকবলের সংকট তিনি স্বচক্ষে দেখে গেছেন এবং বিদ্যমান সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন ।
নেত্রকোনা জেলা সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান-এমপি সাহেবের সাথে আমার কথা হয়েছে , উঁনার সাথে সাক্ষাৎ করে বিস্তারিত আলোচনা করবো ।
এদিকে স্থানীয় জনগণ জানান-কর্মস্থলে মাসে ২ দিন ছাড়া বাকী দিন ঢাকায় অবস্থান করেন কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপেক্সের ইউএইচএফপিও ডাঃ জিনাত সাবাহ-। ঢাকায় অবস্থানকারী ডাঃ জিনাত সাবাহ্-এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্ঠা করলে তার মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলার যায়নি ।
হাসপাতালের প্রধান সহকারী আবুল কালাম আজাদ,কাশিয়ার রহিম উদ্দিন আহম্মেদ, এম টি ইপি আই রফিকুল ইসলাম, জরুরী চিকিৎসা সহায়ক মিনারুল বলেন- এমপি মহোদয় পরিদর্শনকালে আমরা উপস্থিত ছিলাম । এমন ভাবে নোটিশবিহীন ঝটিকা পরিদর্শন করে এক ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন । এখন থেকে সকলেই সর্তক থেকে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে কাজ করবে ।
কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে এমপি অসীম কুমার উকিলের সাথে থাকা তরুণ আওয়ামীলীগ নেতা তাজুল ইসলাম জানান-আমাদের এমপি মহোদয় স্বাস্থ্য সেবার মান স্বচক্ষে প্রত্যক্ষ করে-মান উন্নয়নের লক্ষ্যে এ পরিদর্শন করেছেন । পরে তিনি নওপাড়া ইউনিয়নের কাউরাট এলাকার শান্তি পাড়া মসজিদের উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 245 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com