কাশ্মীরি টিভিতে মুসলিম দেশের অনুষ্ঠানে বিধিনিষেধ ভারত সরকারের

Print

মুসলিম দেশগুলোর কোনও প্রাইভেট চ্যানেলের বিষয়বস্তুকে জম্মু ও কাশ্মীরে সম্প্রচার করার ক্ষেত্রে কাশ্মীরি টিভি গুলোকে গণ্ডি বেঁধে দিয়েছে ভারত সরকার।

ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্প্রতি তাদের জারি করা নোটিশে স্পষ্ট বলা হয়েছে, “জানা যাচ্ছে কিছু প্রাইভেট চ্যানেল কোন অনুমতি এই দেশে নেই। তা কিছু কেবল অপারেটরদের সহায়তায় সম্প্রচার করা হচ্ছে। যা স্পষ্টভাবে সরকারি নিয়ম লঙ্ঘনের পর্যায়ে পরে। এ বিষয়টি কেবল টেলিভিশন অ্যাক্ট ৬(৬) আইনকে যা বিরোধিতা করে। এই ঘটনায় সঙ্গে সঙ্গেই সক্রিয়ভাবে পদক্ষেপ নিতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় কাশ্মীর সংক্রান্ত ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত নেয় দেশটির কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জম্মু ও কাশ্মীর এবং লাদাখ দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করে দেওয়া হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com