কাশ্মীরে গ্রেনেড হামলা, হতাহত ১৬

Print

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের শ্রীনগরে গ্রেনেড হামলায় একজন নিহত হয়েছেন। বিস্ফোরণে আহত হয়েছেন আরও কমপক্ষে ১৫ জন। সোমবার বেলা ১টা ২০ মিনিটের দিকে শ্রীনগরের হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, কাশ্মীরের শ্রীনগরের হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড হামলা হয়েছে। এতে একজন নিহত ও আরও ১৫ জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন। এক সপ্তাহ আগে কাশ্মীরের উত্তরাঞ্চলের সোপরে একই ধাঁচের গ্রেনেড হামলায় ১৫ জন আহত হয়।

এনডিটিভি বলছে, শ্রীনগরের প্রাণকেন্দ্রের হরি সিং হাই স্ট্রিটে ভয়াবহ গ্রেনেড হামলা হয়েছে। বিস্ফোরণে আহতদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ভারতের সরকারি সংবাদসংস্থা পিটিআই বলছে, কাশ্মীরের হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড হামলা হয়েছে। সোমবার বেলা ১টা ২০ মিনিটের দিকে এই হামলা হয়। হামলার পরপরই ওই এলাকা আইনশৃঙ্খলাবাহিনী ঘিরে ফেলেছে।

জম্মু-কাশ্মীরে গত ১০ দিনে এ নিয়ে তৃতীয়বারের মতো গ্রেনেড হামলার ঘটনা ঘটল। গত ২৬ অক্টোবর কাশ্মীরের একটি নিরাপত্তা চৌকিতে তল্লাশির সময় গ্রেনেড হামলা চালায় সন্ত্রাসীরা। এতে দেশটির কেন্দ্রীয় আধা-সামরিক পুলিশ বাহিনীর (সিআরপিএফ) অন্তত ৬ সদস্য গুরুতর আহত হন।

গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে সেখানে আইনশৃঙ্খলাবাহিনীকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। অবরুদ্ধ কাশ্মীরে মোবাইল, ইন্টারনেট ও টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন রয়েছে তখন থেকেই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com