কাশ্মীরে তুমুল সংঘর্ষ, তিন পাকিস্তানি সেনা নিহত

Print

জম্মু-কাশ্মীরের পুঞ্চ সেক্টরের কাছে পাকিস্তান ও ভারতীয় সেনাবাহিনীর সংঘর্ষ হয়েছে। এতে পাকিস্তানি তিন সেনাসদস্য নিহত হয়েছে বলে এক প্রতিবেদনে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮।

প্রতিবেদনে বলা হয়, পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণরেখার কাছে ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা পাকিস্তানি সেনাদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। তখন ভারতীয় সেনাবাহিনীর গুলিতে পাকিস্তানের তিন জওয়ান নিহত হয়েছে। শুধু তাই নয়, পাকিস্তান সেনাবাহিনীর চারটি ঘাঁটিও গুঁড়িয়ে দিয়েছে ভারত।

প্রতিবেদনে আরো বলা হয়, পুঞ্চে চুক্তি লঙ্ঘন করে দুই দেশের সামরিক বাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে। তবে কয়েক দিন ধরেই অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে আসছে পাকিস্তান।

সম্প্রতি নিয়ন্ত্রণরেখার কাছে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় মর্টার ছুড়ে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান সেনাবাহিনী। এ ঘটনায় রোববার ভারতীয় এক জওয়ানের মৃত্যু হয়।

ভারতীয় সেনাবাহিনী বলছে, রোববারের হামলার জবাবে পুঞ্চে প্রত্যাঘাত শুরু করেছে ভারতীয় জওয়ানরা। এতে তিন পাকিস্তানি সেনা নিহত হয়েছে।

এর আগে গত ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদের মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছিল ক্ষমতাসীন মোদি সরকার। যার পরিপ্রেক্ষিতে পরে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে বিতর্কিত লাদাখ ও জম্মু-কাশ্মীর সৃষ্টির প্রস্তাবেও সমর্থন জানানো হয়।

এসবের মধ্যেই চলমান কাশ্মীর ইস্যুতে পাকিস্তান-ভারত মধ্যকার সম্পর্কে নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এরই মধ্যে একে একে ভারত সরকারের সঙ্গে বাণিজ্য, যোগাযোগসহ সব ধরনের সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছে প্রতিবেশী পাকিস্তান। যদিও এমন সংকটময় পরিস্থিতিতে ভারত পাশে পেয়েছে রাশিয়াকে এবং পাকিস্তান সরকারের পাশে এসে দাঁড়িয়েছে এশিয়ার পরাশক্তি চীন ও মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ ইরান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com