কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়

Print

জম্মু-কাশ্মীরের বিষয়ে ভারত যে সিদ্ধান্ত নিয়েছে তাতে গভীরভাবে নজর রাখা হচ্ছে বলে এক বিবৃতিতে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর। ওই অঞ্চলে শান্তি বজায় রাখারও আহ্বান জানানো হয়েছে। তবে কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয় বলেও ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। খবর পাকিস্তান ট্যুডে।

সোমবার মার্কিন পররাষ্ট্র দফতরের তরফ থেকে এক বিবৃতি জারি করা হয়। সেখানে বলা হয়েছে যে, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ায় ভারতের ঘোষণা এবং কাশ্মীরকে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার বিষয়ে ভারতের পরিকল্পনার বিষয়ে যুক্তরাষ্ট্রের নজর রয়েছে।

ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, ভারত সরকারের তরফ থেকে এই পদক্ষেপকে কঠোরভাবে তাদের অভ্যন্তরীণ বিষয় বলে উল্লেখ করা হয়েছে। আমরা এটা অবগত হয়েছি এবং এ বিষয়টি নজরে রাখছি।

একই সঙ্গে সব পক্ষকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর। ওই বিবৃতিতে বলা হয়, আমরা সব পক্ষকে নিয়ন্ত্রণ রেখায় শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার আহ্বান জানাচ্ছি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com