কাশ্মীর বর্তমান বিশ্বের নতুন কারবালা

Print

ভারত অধিকৃত কাশ্মীর এখন কারবালা ময়দানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান। খবর ডন উর্দূর।

মঙ্গলবার শিয়ালকোটে শুহাদায়ে কারবালা কনফারেন্সে অংশ নিয়ে তিনি বলেন, ইরাকের কারবালায় হৃদয়বিদারক ইতিহাসের কথা আমরা জানি। ভারত অধিকৃত কাশ্মীরেও সেই কারবালার অবস্থা তৈরি হয়েছে। কাশ্মীর এখন বিশ্বের নতুন কারবালা।

ড. ফিরদৌস আশিক আওয়ান বলেন, অন্যায়ের সামনে মাথানত না করাই কারবালার শিক্ষা। ইমাম হোসাইনের (রা.) আদর্শ থেকে শিক্ষা নিয়ে জুলুম-অবিচার প্রতিহত করতে হবে।

কাশ্মীরের বর্তমান অবরুদ্ধ পরিস্থিতিকে কারবালা সংকটের সঙ্গে তুলনা করে তিনি বলেন, ভারতের ফেরাউন সরকার উপত্যকাটিকে গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। কাশ্মীরি জনগণ হোসাইনি প্রেরণায় উজ্জীবিত হয়ে জালেম সরকারকে বুঝিয়ে দিয়েছে, সত্য কখনও মিথ্যার সামনে মাথানত করেনা।

ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী আরও বলেন, আন্তর্জাতিক সব বিধিবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাশ্মীরি জনগণের সবধরণের অধিকার কেড়ে নিয়েছে ভারতের হিন্দুত্ববাদী সরকার। সারাবিশ্বে আজ আশুরা পালন হলেও কাশ্মীরে এ ধর্মীয় স্বাধীনতাটুকুও নেয়। বন্দুকের নলের মুখে একটি বিশাল অঞ্চলের কয়েক কোটি মানুষকে অবরুদ্ধ করে রেখেছে ভারত সরকার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com