কিছু আওয়ামী লীগ নেতা কচুকাটা হবে!

Print

বাংলাদেশের রাজনীতিতে মৃদু সুনামির আভাস ক্রমেই দৃশ্যমান হচ্ছে। এতে অনেক ‘হাইব্রিড` আওয়ামী ‘কাউয়া’-‘কোকিল’দের করুণ পরিণতির পূর্বাভাষ পাওয়া যাচ্ছে। এভাবেই বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার দলের মধ্য থেকে রাজনৈতিক দুর্নীতি নির্মূলের অভিযান শুরু করতে যাচ্ছেন বলে মনে করা হচ্ছে।

অনেকেই লক্ষ্য করে থাকতে পারেন যে, সারা দেশের মানুষের কাছে আওয়ামী লীগে ‘হাইব্রিডও ‘কাউয়া শব্দ দুটি বহুল পরিচিত৷ এখন যোগ হয়েছে আওয়ামীপন্থী বিভিন্ন পেশাজীবী সংগঠন। উল্লেখিত দুটি শব্দ কয়েক বছর আগে সামনে নিয়ে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের৷ মূলত যারা সুযোগ সুবিধার জন্য বিভিন্ন সময়ে আওয়ামী লীগে যোগদান করেছেন তাদেরই তিনি ওই দুই নামে অভিহিত করেছেন৷ এই নব্য আওয়ামী লীগের কারণে কোথাও কোথাও মূল আওয়ামী লীগই কোণঠাসা হয়ে পড়েছে এখন৷ বিভিন্ন সরকারী দপ্তরে আওয়ামী লীগ পন্থী পেশাজীবী সেজে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে চালাচ্ছে ব্যাপক দুর্নীতি। এটা বিভিন্ন সূত্রে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গোচরীভূত হয়েছে। এর ফলশ্রুতিতে গত ৫ মার্চ ২০১৯ তারিখ শুক্রবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হয়। সেখানেই প্রথমেই দলের সিদ্ধান্তের বিরুদ্ধে যাওয়া নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com