কুইন্সল্যান্ড হেলথ এন্ড মেডিকেল রিসার্চ এওয়ার্ড পেলেন শাবির সাবেক শিক্ষার্থী

Print

কুইন্সল্যান্ড হেলথ এন্ড মেডিকেল রিসার্চ এওয়ার্ড পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাবেক শিক্ষার্থী আবু আলি ইবনে সিনা।

তিনি শাবির রসায়ন বিভাগের ১৯৯৮-৯৯ সেশনের (নবম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড গভর্নমেন্ট এবং অস্ট্রেলিয়ান সোসাইটি অব মেডিকেল রিসার্চ-এর পক্ষ থেকে তরুণ গবেষক ক্যাটাগরিতে এই এওয়ার্ড পান ড. সিনা। তিনি বর্তমানে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটিতে রিসার্চ ফেলো হিসেবে কর্মরত আছেন।

পুরস্কারপ্রাপ্তির ব্যাপারে ড. সিনা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রতিবছর অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে যারা হেলথ এবং মেডিকেল বিষয়ে গবেষণা করে ও সেই সেক্টরে বিশেষ অবদান রাখে তাদের মধ্যে একজনকে এটা দেয়া হয়। এটা কুইন্সল্যান্ডের হেলথ এবং মেডিক্যাল বিষয়ক গবেষকদের জন্য একটি সম্মানজনক পুরস্কার।

ড. সিনা আরও বলেন, ভালো গবেষণার স্বীকৃতি পেয়েছি, তাই ভালো লাগছে। একজন বাংলাদেশি হিসেবে এই পুরস্কার পেয়ে গর্ব বোধ করছি। আশা করি, বাংলাদেশের তরুণ প্রজন্ম এর মাধ্যমে বিজ্ঞান গবেষণায় আরও অনুপ্রাণিত হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com