কুবির আইন বিভাগে নবীন বরণ অনুষ্ঠিত

Print
তানভীর আহমেদ রাসেল, কুবি প্রতিনিধি:
বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ‘নবীন বরণ’  অনুষ্ঠিত হয়েছে। শনিবার(৩০মার্চ) অনুষ্ঠিত এই আয়োজনে বিভাগে সদ্য যোগদান করা নতুন শিক্ষকদেরও আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়।
সকাল ১১টায় পবিত্র কোরআন তিলওয়াত ও পবিত্র গীতা পাঠের পর সমস্বরে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানটি শুরু হয়।
আইন বিভাগের প্রভাষক সাদিয়া তালুকদার রাহী ও ছাত্র উপদেষ্টা আবু বকর সিদ্দিক মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  আইন বিভাগের বিভাগীয় প্রধান রোকসানা আক্তার।
 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরি। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি এহসানুল করিম, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ, আইন বিভাগের প্রভাষক আবু বকর সিদ্দিক সোহেল ও এম. এ মোর্শেদ কাজেম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এমরান কবির চৌধুরি বলেন  “আমাদের এই শিক্ষার্থীদের মধ্য থেকেই একসময় প্রথিতযশা আইনজীবী ও সফল ব্যক্তি বের হয়ে আসবে। আমার হাজার বছর বেঁচে থাকার সুযোগ থাকলে আমিও আমার মেধা, মননকে আইন শাস্ত্রে ব্যয় করতাম, আইনজীবি হওয়ার জন্য মনোনিবেশ করতাম।”
তিনি আরও বলেন – “আমাদের শিক্ষার্থীদের নিয়ে আমরা স্বপ্ন দেখতে চাই, কারণ বিখ্যাত মনীষীরা কখনো জানত না তারা একদিন দুনিয়া জুড়ে সুনাম অর্জন করবে।”
এছাড়াও অনুষ্ঠানের অন্যান্য অতিথিবৃন্দ নবীনদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বিভিন্ন বক্তব্য রাখেন।
দুপুরে, অনুষ্ঠানের শেষ পর্বে বিভাগের বিভিন্ন কাজে সক্রিয় অবদান রাখা শিক্ষার্থীদের মাঝে উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে স্মারক উপহার প্রদান করা হয়।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 65 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com