কুবির ফার্মেসী বিভাগের উদ্যোগে ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে পালিত

Print

 

তানভীর আহমেদ রাসেল, কুবি প্রতিনিধিঃ

‘সবার জন্য নিরাপদ ও কার্যকর ওষুধ ‘এই প্রতিপাদ্যকে সামিনে রেখে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফার্মেসী বিভাগ ও বিভাগের সহযোগী সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফার্মেসী সোসাইটির (কাপস) উদ্যোগে আনন্দ র‍্যালি ও হেলথ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

২৫ সেপ্টেম্বর (বুধবার) সকাল সাড়ে এগারোটায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে র‍্যালি শুরু হয়ে ব্যাটমিন্টন মাঠে এসে শেষ হয়।সেখানে কেক কাটার মধ্য দিয়ে হেলথ ক্যাম্পেইনের শুভ উদ্ভোধন করেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।সেখানে সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, তোমরা চাকুরির জন্য না পড়ে জ্ঞানের পিছনে ছুটো।তা তোমাদের অনেক দূর নিয়ে যাবে।তোমরা বিশ্ববিদ্যালয়ের অন্যতম মেধাবী শিক্ষার্থী। তোমাদের মেধা ও জ্ঞান দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আলোকিত হবে।

পরে ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের কয়েকটি টিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্লাড গ্রুপিং, ব্লাড প্রেশার নির্ণয় করা সহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com