কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফের হামলা,শিক্ষার্থী আহত

Print
তানভীর আহমেদ,কুবিঃ 
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বাসে আবারও বহিরাগত সন্ত্রাসী কর্তৃক হামলার ঘটনার ঘটেছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জন্য ভাড়া করা বিআরটিসি বাসে এই হামলা চালানো হয়। এতে গুরুতর আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী দীন মোহাম্মদ।
জানা গেছে, দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয় থেকে শহর অভিমুখে ছেড়ে যাওয়া ৫ নম্বর বাস কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ফটক পেরোনোর পর মোটরসাইকেলযোগে ৮-১০ জন সন্ত্রাসী বাসের গতিরোধ করে। এ সময় মারমুখী সন্ত্রাসীরা বাস ড্রাইভার আলাউদ্দিনের উপর চড়াও হয় এবং ধারালো দেশীয় অস্ত্রশস্ত্র হাতে তাকে মারতে আসে। পরিস্থিতি সামাল দিতে দীন মোহাম্মদ অস্ত্রসজ্জিত সন্ত্রাসী ও আলাউদ্দিনের সামনে বাধা হয়ে দাঁড়ান। ক্ষিপ্ত হয়ে এ সময় সন্ত্রাসীরা তাকে মারধর করা শুরু করে। ড্রাইভার আলাউদ্দিনকে আঘাত করার সময় সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দীন হাত দিয়ে আটকাতে গেলে মারাত্মকভাবে দীনের হাতে জখম হয়।
এ সময় বাস ড্রাইভার আলাউদ্দিন দ্রুত পালিয়ে যান। দীনের উপর সন্ত্রাসীরা চড়াও হলে তিনিও অটোরিকশাযোগে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।
বাসে থাকা শিক্ষার্থীদের বেশিরভাগই ছাত্রী ছিলেন। কয়েকজন হামলার ভিডিও করতে গেলে তাদের মুঠোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করা হয় এবং অশ্রাব্য ভাষায় গালাগাল করা হয়। এ সময় অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে ভিডিও ডিলিট করতে বাধ্য করে সন্ত্রাসীরা।
আহত শিক্ষার্থী দীন জানান, তার শরীরের বেশ কয়েক জায়গায় ধারালো অস্ত্রের গুরুতর আঘাত লেগেছে।
এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন কমিটির প্রধান উপদেষ্টা ড. স্বপন চন্দ্র মজুমদারের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কোনো সাড়া প্রদান করেননি।
বাসে সন্ত্রাসীদের হামলা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘ঘটনার কথা শুনে আমি প্রক্টরিয়াল বডির সদস্যদের পাঠিয়েছি। পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছি। তারা ঘটনাস্থলে মোবাইল টিম পাঠিয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’
উল্লেখ্য, এর আগে গত ১৩ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাধিক বাসে হামলা চালায় সন্ত্রাসীরা। ঐ হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 17 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com