কেন্দুয়ায় খাল খননের প্রতিবাদে মানববন্ধন

Print

 

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ  নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় স্কুল, মাদরাসা, মসজিদ, কবরস্থান ও বসতবাড়ির উপর দিয়ে খাল খনন প্রকল্পের প্রতিবাদে বিক্ষোভ এবং মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষাথর্ীসহ গ্রামবাসী। বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গন্ডা ইউনিয়নের শিবপুর গ্রামের মধ্যপাড়ায় এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর আহমদ, সহকারি শিক্ষক জুলেখা আক্তার, মুক্তিযোদ্ধা আবুবকর, আতাউর রহমান, কৃষক শাহজাহান মিয়া, কলেজ ছাত্র বায়েজিদ মিয়া, রাকিবুল হাসান, সোহাগ মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাতারখালী খালটি দীর্ঘদিন ধরে ভরাট হয়ে আছে। কিন্তু ভরাট হয়ে যাওয়া খালটি খননের উদ্যোগ না দিয়ে গন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল ইসলাম সনজু ষড়যন্ত্রমূলকভাবে শিবপুর গ্রামের মধ্যপাড়ার সরকারি রাস্তার (হালট) উপর দিয়ে খাল খননের প্রকল্প গ্রহণ করেছেন।

চেয়ারম্যানের প্রকল্প অনুযায়ী খাল খনন করা হলে সরকারি রাস্তা এবং রাস্তাটির দুই পাশে থাকা শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, এবতেদায়ী মাদরাসা, মসজিদ, কবরস্থান, শাহ সুলতান কুতুব উদ্দিন রুমী (রা.) মাজারসহ বেশ কিছু বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হবে। তাই ভরাট হয়ে যাওয়া মূল খালটি খনন না করে গ্রামবাসীর ক্ষতি করে চেয়ারম্যানের ইচ্ছানুযায়ী খাল খনন প্রকল্প বাতিল করতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষসহ সরকারের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।

 

অপরদিকে এ প্রকল্পটি বন্ধের দাবী জানিয়ে জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান ভুক্তভোগীরা।

এ বিষয়ে বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, খাল খননের বিষয়ে কোনো প্রকল্প নেওয়া হয়েছে বলে আমার জানা নেই। তবে সম্ভবত পানি উন্নয়ন বোর্ড এরকম একটা পরিকল্পনা করেছে। বিষয়টি খেঁাজ তিনি দেখবেন বলেও জানান ইউএনও।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com