কেন্দুয়ায় জাতীয় সেবা সপ্তাহ পালিত

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ সারাদেশের ন্যায় নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত হয়েরেছ । ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল  জাতীয় সেবা সপ্তাহ উপলক্ষে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা জিনাত সাবাহের সার্বিক তত্বাবধানে বিভিন্ন  কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে ।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহে প্রতিপাদ্য বিষয় করা হয়েছে- ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’।

এদিকে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ’  সমাপনী অনুষ্ঠান কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাঙ্গনে শনিবার সকাল দশটায় অনুষ্ঠিত হয়েছে । এতে আলোচনা সভায়  কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে  বক্তব্য রাখেন-কেন্দুয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম, কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল, কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জিনাত সাবাহ্ প্রমূখ ।

 

আলোচনা সভায় বক্তারা বলেন-বর্তমান সরকার স্বাস্থ্যসেবার মানোন্নয়নসহ স্বাস্থ্য ব্যবস্থাপনায় যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। যার সুফল জনগণ ইতোমধ্যে পেতে শুরু করেছে।

সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে জাতীয়, জেলা এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালি, ক্রোড়পত্র প্রকাশ, ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা স্বাস্থ্য সেবা প্রদান, টেলিভিশনে প্রচার প্রচারণা, স্বাস্থ্য বিষয়ক সেমিনার, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, চিকিৎসা সেবায় নৈতিকতা বিষয়ক আলোচনা, স্বাস্থ্য সচেতনতা ও পুষ্টি বিষয়ক আলোচনা।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 108 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com