*কেন্দুয়ায় নৌকার নারী ভোট বাড়াতে নারীরাই এগিয়ে*

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ আসনের নির্বাচনী এলাকায় নৌকার পক্ষে নারী ভোট বাড়াতে নারীরাই এগিয়ে রয়েছে । এবারের নির্বাচনে কেন্দুয়া উপজেলায়  নৌকা মার্কায় নারীদের ভোট  সুনিশ্চিত করতে দীর্ঘদিন ধরে মাঠে কাজ কেন্দুয়া উপজেলা যুব মহিলালীগের নেতৃবৃন্দ । তারা গ্রামে গ্রামে ,পাড়া-মহল্লায় বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্যগাঁথা তুলে ধরে উঠোন বৈঠক করে আসছেন । ফলে নারীরা নৌকা মার্কায় ভোট দিতে আগ্রহী হয়েছে এমন অনেক নজির সৃষ্টি হয়েছে ।  কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের সভাপতি নারীনেত্রী কল্যাণী হাসানের নেতৃত্ব যুবমহিলালীগের সকল নেতৃবৃন্দ নানা প্রতিকুলতার পার হয়ে,  নারীদেরকে নৌকা প্রতীকে ভোট দিতে উদ্বুদ্ধ করে চলেছেন । বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে দেখা যায়- কল্যাণী হাসানের  নেতৃত্ব অনুষ্ঠিত উঠোন বৈঠকের ফলে তৃণমুলের নারীরা নৌকা প্রতীকে ভোট দিতে উজ্জীবিত হয়ে উঠেছে । কেন্দুয়া উপজেলার সর্বত্রই যুব মহিলালীগের নারীরা আজ নৌকার প্রচারণায়  একধাপ এগিয়ে রয়েছে । প্রত্যেকেই  নিজ নিজ এলাকায় বাড়ি বাড়ি গিয়ে নৌকা প্রতীকের ভোট চাইছেন । 

নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল মনোনয়ন পাওয়ার পর, তার জন্য নৌকা প্রতীকে ভোট বাড়াতে অব্যাহত ধারায়, গ্রামে গ্রামে গিয়ে নৌকার প্রচারণা মিছিলসহ, উঠোন বৈঠক ও ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন কল্যানী হাসানসহ যুবমহিলালীগের অন্যান্য নেতৃবৃন্দ । কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের সভাপতি নারী নেত্রী কল্যাণী হাসান বলেন- এগিয়ে যেতে নারী ও পুরুষের সমতা নিশ্চিত করতে হবে। ভোটের মাঠে নৌকার পক্ষে নারীরা  আজ জেগেছে, কেউ আর দমাতে পারবে না- তারা এগিয়ে যাবেই। দেশের উন্নয়নে নারী-পুরুষ সবাইকে এক যোগে কাজ করে এগিয়ে যেতে হবে। তাই এবার কেন্দুয়া উপজেলায় নৌকা প্রতীকে নারীদের বিপুল পরিমাণ ভোট বেড়েছে । ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা প্রতীকে নারীদের ভোট বেশী পড়বে ।

নেত্রকোনা-৩ আসনের নৌকা প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী অসীম কুমার উকিলের সহধর্মিনী বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলের দিক-নির্দেশনায় ও কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের সভাপতি কল্যাণী হাসানের নেতৃত্বে যুবমহিলালীগের সকল নেতৃবৃন্দের পরিশ্রমের ফলে; এবার কেন্দুয়া উপজেলার আশিভাগ নারীরা তাদের ভোট নৌকা মার্কায় দিবে বলে- এলাকার রাজনৈতিক সচেতন ব্যাক্তিবর্গ ও সুশীল সমাজের ধারণা ।

অপরদিকে কেন্দুয়া উপজেলা আওয়ামী মহিলালীগের নেতৃবৃন্দও ভোটের মাঠে নৌকার পক্ষে নারীদের ভোট বাড়াতে নিয়মিত ভাবে কাজ করে চলেছেন । তাই সব মিলিয়ে বলা চলে-কেন্দুয়া উপজেলায় নৌকার পক্ষে নারী ভোট বাড়াতে নারীরাই এগিয়ে ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 176 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com