কেন্দুয়ায় নৌকার পক্ষে উঠান বৈঠক ব্যাপক সাড়া জাগিয়েছে

Print

 

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ ২ নভেম্বর শুক্রবার সকালে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের কুমুরউড়া গ্রামে;কেন্দুয়া উপজেলা ‍যুবমহিলালীগের উদ্যোগে নৌকার পক্ষে উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়েছে ।এতে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও সাফল্য গাঁথা নিয়ে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা যুব মহিলালীগের সভাপতি কল্যাণী হাসান,সাধারণ সম্পাদক রেহেনা আক্তার,সাংগঠনিক সম্পাদক সেলিনা জাহান সুমি,বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ,সহ-সভাপতি হামেদা আক্তার, শিক্ষিকা মেহেরুন্নেছা নেলী প্রমূখ।

২ নভেম্বর শুক্রবারের উঠোন বৈঠকে কল্যাণী হাসান তাঁর বক্তব্যে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরার পাশাপাশি বলেন-১৯৭৫ সালের ১৫ আগষ্ট এই দিনে একদল বিপদগামী পাক হায়েনাদের প্রেতাত্মা তথা সেনাবাহিনীর একটি চক্রান্তকারী চক্র সপরিবারে হত্যা করে বাঙালী জাতীর জনক, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালী জাতীর অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একদিন যে অঙ্গুলী উচিয়ে বাঙ্গালী জাতিকে জাগিয়ে তুলেছিলেন, বলেছিলেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রামসেই স্বাধীন বাংলাদেশে তাঁর অঙ্গুলি চিরদিনের জন্য নিস্তেজ করে দেয় ঘাতকরা ধানমন্ডির ৩২ নম্বর ঐতিহাসিক সেই বাড়িতে আর কোনদিন অঙ্গুলি আমাদেরকে প্রেরণা দিতে আসবেনা, দিবেনা মুক্তির বারতা তবে একটা কথা আমাদের মনে রাখতে হবে তিনি মৃত্যুহীন  তবে কোনো কোনো মানুষের শুধু দেহাবসানই ঘটে, মৃত্যু হয় না বঙ্গবন্ধু শেখ মুজিব যিনি আমাদের জাতীর পিতা, তার কি মৃত্যু হতে পারে ? না তিনি মৃত্যুহীন চির অমর

বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার বিষয়টি ও  ১৫ আগষ্টের সেইদিনের বর্ণনা দিতে গিয়ে, বঙ্গবন্ধুর শিশুপুত্র রাসেলকে তার মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে রুমের মধ্যে নিয়ে নির্মমভাবে হত্যা করার বিষয়টি নিয়ে আলোকপাত করার সময়ে কল্যানী নিজে কেঁদে উঠেন এবং উপস্থিত সকলেই তার কান্না দেখে ও শিশু রাসেলে নির্মম মৃত্যূর কথা স্বরণ করে  কেঁদে উঠেন । এ সময় উঠোন বৈঠকে উপস্থিত নারী-পুরুষগণে চোখের জল টলমল করে গড়িয়ে পড়ে মাটিতে । তারা কাঁদতে থাকেন অঝর ধারায়   উঠোন বৈঠক শেষে কল্যাণীকে জড়িয়ে ধরে কেঁদে উঠেন অনেক নারী । কান্নাভেজা কণ্ঠে এসব নারীরা বলেন-আমাদের ৭১ এর সংগ্রামের কথা মনে পড়ে গেছে । আমরা কত কষ্ঠ সহ্য করেছি কিন্তু আজ তুমি যে কথা বললে ,তা শুণে আমরা বুঝতে পারছি শেখ হাসিনা আমাদের ছেয়ে অনেক বেশী দুঃখী মানুষ । আমরা দেশের জনগণই আপনজন । আমরা সামনের নির্বাচনে শেখ হাসিনার নৌকা মার্কাতেই ভোট দিয়াম ।

তৃণমূলের নারীদের কাছে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও সাফল্য গাঁথা তুলে ধরতে প্রতি শুক্রবার বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হচ্ছে এ উঠান বৈঠক । এ উঠোন বৈঠকের মাধ্যমে শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনাসহ নৌকার প্রচারনার পাশাপাশি তৃণমূলের নারীদের কাছে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন সাফল্য গুলোর মধ্যে নিন্ম আয়ের দেশ হতে উন্নয়নশীল দেশে পরিণত, পদ্মা সেতু নির্মাণ,মেট্রো রেল চলমান, সারাদেশব্যাপী বিদ্যুৎ উন্নয়ন, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন, ফ্লাইওভার নির্মাণ, যুদ্ধাপরাধী রাজাকারদের বিচার,বিনামূল্যে এক কোটি শিক্ষার্থীদের হাতে বই প্রদান, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, বঙ্গবন্ধু হত্যার বিচার, গ্রামীণ রাস্তাঘাট কালভার্ট নির্মাণ, জঙ্গী সন্ত্রাস দমনে সফলতা, মাদক নির্মূলে কঠোর পদক্ষেপ, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কৃষিতে সাফল্য, কর্ম সংস্থান বৃদ্ধি, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র স্থাপন, নারীর ক্ষমতায়ন, সমুদ্র সীমা বিজয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, ছিটমহল সমস্যা সমাধান,অনলাইন সেবা প্রদান,বয়স্কভাতা প্রদান, বিধবা ভাতা প্রদান, মাতৃত্বকালীন ভাতা প্রদান, প্রতিবন্ধি ভাতা প্রদান, মুক্তিযোদ্ধা ভাতা বৃদ্ধি, গরীব শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি,মাথাপিছু আয় বৃদ্ধি, দেশের রফতানি আয় বৃদ্ধি, বৈদেশিক মুদ্রা রিজার্ভ বৃদ্ধি, মোবাইল ইন্টারনেট গ্রাহক সংখ্যা বৃদ্ধি, শ্রমিকদের মজুরী বৃদ্ধি, দেশের বিভিন্ন স্থানে ইকোনোমিক জোন নির্মাণ , জেলেদের খাদ্য সহায়তা প্রদান, দেশের বিভিন্ন জেলায় শিল্প পার্ক নির্মাণ, বিভিন্ন স্থানে বিনোদন কেন্দ্র নির্মাণ, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র চলমান, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র চলমানইত্যাদি বিষয়াদি যুবমহিলালীগের নেতৃবৃন্দ সফলভাবে তুলে ধরছেন ।উপস্থিত সকল নারীদেরকে আগামীদিনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য উৎসাহিত করে অঙ্গীকার নিচ্ছেন যুবমহিলালীগের নেতৃবৃন্দ  । তাদের এ উঠোন বৈঠককে অভিনন্দন  জানিয়ে ও আওয়ামীলীগ সরকারের উন্নয়ন এবং নৌকার ব্যাপক প্রচারণাকে স্বাগত জানিয়ে উপস্থিত অগনিত মুক্তিযোদ্ধা,আওয়ামী নেতৃবৃন্দ আপামর জনসাধারণ মিডিয়াকর্মীদের সাথে আলাপকালে জানান কল্যাণী হাসানের নেতৃত্বে উঠোন বৈঠক এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে ।  এ উঠোন বৈঠকের ধারা অব্যাহত থাকলে আগামীদিনে নৌকা বিজয় সুনিশ্চিত ।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 127 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com