কেন্দুয়ায় নৌকার পক্ষে উঠোন বৈঠক

Print

 

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন সাফল্য গাঁথা তুলে ধরে  উঠান বৈঠক করেছেন আমরা শেখ হাসিনার কর্মী সংগঠনের নেতাকর্মীরা ।  ১২ অক্টোবর শুক্রবার বিকালে উপজেলার বলাইশিমুল ইউনিয়নের নোয়াদিয়া  গ্রামের দেড়-শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে এ উঠোন বৈঠক অনুষ্ঠিত হয় । এতে গনতন্ত্রের মানস কন্যা ,মানবতার বাতিঘর,মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নয়নের যে জোয়ার বইছে ,সেই উন্নয়ন ও সাফল্য গাঁথা তুলে ধরে উঠোন বৈঠকে বক্তব্য রাখেন- আমরা শেখ হাসিনার কর্মী সংগঠনের আহ্বায়ক কল্যাণী হাসান,যুগ্ন আহ্বায়ক রেহেনা আক্তার,সেলিনা জাহান সুমি, হামেদা আক্তার,কল্পনা আক্তার সহ অন্যান্যরা । উঠোন বৈঠকে বক্তারা দেশের রাস্তা ঘাট,নারীর ক্ষমতায়নসহ ,খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা,বিভিন্ন ভাতা,বিদ্যুৎ,চাকুরীজীবি মায়েদেরর সুবিধা-অসুবিধা,তথ্যপযুক্তির উন্নয়নসহ বিগত দশবছরের ব্যাপক সাফল্যের চিত্র তুলে ধরেন । গ্রামের নারী-পুরুষদের আগামীদিনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী বানাতে উৎসাহ প্রদান করেন । উপস্থিত সকলেই নৌকায় ভোট দিতে প্রতিজ্ঞাবদ্ধ হন এবং বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়ার অঙ্গীকার করেন ।তারা আরও বলেন-এ রকম উঠোন বৈঠক প্রত্যেক গ্রামে গ্রামে গিয়ে করার প্রয়োজন । উপস্থিত গ্রামের অনেক মুরুব্বীরা এ উঠোন বৈঠকের প্রশংসা করে বলেন-সবাই যদি আপনাদের মত এভাবে উন্নয়নের কথা ছড়িয়ে দেয় ,তাহলে সারা দেশে নৌকা প্রতীক বিপুল ভোটে বিজয়ী হবে । আমরা শেখ হাসিনার কর্মী সংগঠনের নেতৃবৃন্দ প্রতি সপ্তাহের শুক্রবারে বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে এ উঠৈান বৈঠক করে কেন্দুয়া উপজেলায় ব্যাপক সাড়া জাগিয়ে তুলেছে ।তারা বিগতদিনে  পৌর এলাকার ভাটিরকোনা মহল্লার মদিনা বেগমের বাড়িতে দুই শতাধিক নারীর অংশগ্রহণে উঠোন বৈঠক করেন । নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে পৌর সদরের বাদে আঠারোবাড়ী গ্রামেও উঠোন বৈঠক করেছেন এ সংগঠনের নেতৃবৃন্দ ।

উঠোন বৈঠকের বিষয়ে জানতে চাইলে ,আমরা শেখ হাসিনার কর্মী সংগঠনের আহ্বায়ক কল্যাণী হাসান জানান-আমাদের উদ্দেশ্য জননেত্রী শেখ হাসিনা সাধারণ জনগণের  জন্য ,যে সকল উন্নয়ন সফল করেছেন । সেই সকল উন্নয়নের কথা ধারাবাহিকভাবে জনগণের কাছে তুলে ধরা । পাশাপাশি আগামীদিনে নৌকার পথচলাকে নিষ্কণ্ঠক করতে সহায়তা করা ।

তিনি আরও বলেন- আমরা এ পর‌্যন্ত যে কয়টি উঠান বৈঠক করেছি , তাতে উপস্থিত সকলের মাঝে নৌকার প্রতি উচ্ছ্বাস ও প্রাণবন্ত হতে দেখেছি ।এ তে আমার কাছে মনে হয়েছে –আমরা যদি সকলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যেতে পারি-তাহলে এ আসনে যিনিই নৌকা প্রতীক নিয়ে আসবেন ,তার বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 291 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com