কেন্দুয়ায় যুবমহিলালীগের উঠোন বৈঠক

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, নেত্রকোনা-৩ আসনের কেন্দুয়ায় -উপজেলা যুব মহিলা লীগের নেতৃবৃন্দ জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও সাফল্য গাঁথা তুলে ধরে; তৃণমূল পর্যায়ের নারীদের একত্রিত করে নিয়মিতভাবে উঠোন বৈঠক করে আসছে । বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলের নির্দেশে উঠোন বৈঠকের উদ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়ন করা হচ্ছে বলে- জানা গেছে ।
কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের নেতৃবৃন্দ উঠোন বৈঠকের মাধ্যমে কেন্দুয়া উপজেলার প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় ধারাবহিকভাবে ক্ষমতাশীন দলের ব্যাপক উন্নয়নমূলক কাজ মানুষের সামনে তুলে ধরে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন ।
উঠোন বৈঠকের ধারাবাহিকতায় ১৬ নভেম্বর শুক্রবার সকালে কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের হরিনগর গ্রামে এক উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়েছে ।
এতে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কল্যাণী হাসান, সাধারণ সম্পাদক রেহেনা আক্তার,সাংগঠনিক সম্পাদক সেলিনা জাহান সুমি, উপদেষ্ঠা মেহেরুন্নেছা নেলী, সহ-সভাপতি হামিদা আক্তার,কোকিলা আক্তারসহ সীমারানী,আল্পনা আক্তার প্রমূখ । উঠোন বৈঠকের মাধ্যমে তৃণমূল নারীদের মাঝে সরকারের উন্নয়ন বার্তা পৌছে দেওয়াসহ সকলকেই জননেত্র শেখ হাসিনার মঙ্গল কামনায় প্রার্থনা করার জন্য ও আগামীদিনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানানো হয়েছে । ফলে তৃণমূলের নারীদের মধেও নৌকার গনজোয়ার সৃষ্টি হচ্ছে বলে মন্তব্য রয়েছে অনেকের ।
কেন্দুয়া উপজেলার প্রতিটি পাড়া মহল্লার নারী-পুরুষের ভোট নৌকা মার্কায় নিশ্চিত করতে এ উঠোন বৈঠকের যাত্রা অব্যাহত থাকবে বলে জানান –যুবমহিলালীগের নেতৃবৃন্দ । নেত্রকোনা -৩ আসনে নৌকা প্রতীকের মনোনয় যিনিই নিয়ে আসুক-তার জন্যই তারা এ কাজ করছেন এবং করে যাবেন বলে জানান তারা । কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের নেতৃবৃন্দ বলেছেন- জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রীর আসনে অধিষ্ঠিত করতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা -৩ আসনে নৌকা প্রতীককে বিপুল ভোটে বিজয়ী করতেই উঠোন বৈঠকের মাধ্যমে মাঠে করছেন তারা ।
শুধু সভা-সমাবেশের মাধ্যমে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরার ধ্যান-ধারণা থেকে বেরিয়ে এসে গ্রাম-গঞ্জে বাড়ি-বাড়ি গিয়ে নারীদেরকে একত্রিত করে উঠোন বৈঠক করে আলোচনায় রয়েছে কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগ । জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূলের নারীদের মাঝে পৌঁছে দিতে সভা-সমাবেশের চেয়ে উঠোন বৈঠক বেশি কার্যকর মনে করেই উঠোন বৈঠক করছেন তারা ।
এতে করে যেমন নৌকার পক্ষে নির্বাচনের প্রচারণা হচ্ছে ,তেমনি সরকারের উন্নয়ন চিত্রও নারীদের কাছে পৌছে দেওয়া যাচ্ছে বলে জানিয়েছেন কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের নেতৃবৃন্দ । এ ধারা অব্যাহত থাকলে নেত্রকোনা-৩ আসনে নৌকার বিজয় সুনিশ্চিত বলে মন্তব্য রয়েছে সুশীল সমাজের ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 176 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com