কেন্দুয়া-আটপাড়ায় নৌকার পক্ষে শোডাউন কইরা মানিক সাব নাম কইরালছে

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ কেন্দুয়া-আটপাড়ায় নৌকার পক্ষে শোডাউন কইরা মানিক সাব নাম কইরালছে । এই বেডা মনোনয়ন পাইয়ালবো দেইখ্যাই -মনে অয় এই রহম একটা শোডাউন দিছে। লোকটার আচার ব্যবহারে ভদ্রতা বুঝা যায় । নেতা হিসাবে ভালাই কাডে । এমপি অইলে খারাপ অইতো না । অল্প কয়দিনে বেডা অনেক আগগোয়াইয়া পড়ছে । শনিবার সন্ধ্যার পরে কেন্দুয়ার কৃষ্ণ রামপুরের রফিক নামে এক সরলপ্রাণ রিকশাচালক রামপুর এলাকায় এ প্রতিনিধির সাথে আলাপকালে এ কথাগুলোই বলছিলেন । এছাড়াও তিনি আরও বলেন-রিকশা দিয়া প্যাসেঞ্জার লইয়া,কয়েকবারই এইলার বাড়িত গেছি,খুব সুন্দর কইরা কথা কয় । মানষের কথাও মন দিয়া হুনে । মানী মানষের পুততো,এর লাইগ্যাই আচার ব্যবহার ভালা করে । অনেক বেডাতো আমরার মত মানষের সাথে কথাই কয়না । মানিক সাবের বাড়িত গেলে-হেইলা আমরার সাথে কথা কয়, ভালা মন্দও জিগায় । আর কত বেডারেইতো দেখছি,এই বেডারে একবার দেইখ্যালাই । আমরার মত গরীবরার লাইগ্যা মনে অয় ভালাই অইবো । আর আমার রিকশা দিয়াতো কত মানুষেই আইয়ে-যায়,সবাই মানিক সাবরে ভালাই কয় ।
আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ নুরমোহাম্মদ বলেন-বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ও মুক্তিযোদ্ধা হিসেবে মানিক ভাইকেই নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়া উচিৎ । তিনি মনোনয়ন পেলে কেন্দুয়া-আটপাড়ার মানুষ নিরাপদ থাকবে,গ্রুপিং রাজনীতির অবসান হবে এবং এলাকার উন্নয়ন হবে ।
রামপুর এলাকার কুনিয়াটি গ্রামের খলিল মিয়া জানান-আমার বিশ্বাস, আগামীদিনে সাইদুর রহমান মানিকই নৌকার মনোনয়ন পাবেন।
এ সময় উপস্থিত অনেক গণমাধ্যম কর্মীরাও বলাবলি করে-মানিক সাহেবের প্রচার-প্রচারণা দেখে মনে হচ্ছে- নিশ্চয়ই তিনি দায়িত্বশীল ও নির্ভরযোগ্য কারোও কাছ থেকে মনোনয়ন বিষয়ে সবুজ সংকেত পেয়েছেন । এছাড়াও জানা গেছে , শনিবার কেন্দুয়া-আটপাড়ায় এডভোকেট সাইদুর রহমানের মানিকের নেতৃত্বে আয়োজিত শোভাযাত্রাকে কেন্দ্র করে দুই উপজেলায় এমন আরও অনেক আলোচনাই হয়েছে ।
নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা, মেডিকেল কলেজ হাসপাতাল, কেন্দুয়া ও তেলিগাতি কলেজ কে জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে কেন্দুয়া-আটপাড়ায় বিশাল শোভা যাত্রা করেন বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী ঢাকা বারের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ সাইদুর রহমান মানিক। এ সময় সাইদুর রহমান মানিকের সাথে থাকা কর্মীরা মাইকে শ্লোগান দেন -শেখ হাসিনার সালাম নিন,নৌকা মার্কায় ভোট দিন; মানিক ভাইয়ের সালাম নিন,নৌকা মার্কায় ভোট দিন । এ শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধনকালে মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমান মানিক বলেন-অবহেলিত নেত্রকোনা জেলাকে আলোকিত করতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ হাসপাতাল, কেন্দুয়া, তেলিগাতী কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করে নেত্রকোনাবাসীকে চিরঋণী করেছেন শেখ হাসিনা। যতদিন নেত্রকোনার মানুষ বেঁচে থাকবে ততদিন বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার কথা একটি দিনের জন্যেও ভুলতে পারবেনা।
পাঁচ শতাধিক মোটর সাইকেলের বহর নিয়ে এ শোভাযাত্রাটি মানিকের নিজ বাড়ি কেন্দুয়া উপজেলার কুনিহাটি গ্রাম থেকে শুরু করে কেন্দুয়া, আটপাড়া উপজেলার প্রধান প্রধান সড়কসহ প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি অলি-গলি ও রাস্তাঘাট প্রদক্ষিণ করে । দিন শেষে নিজ বাড়িতে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। শোভাযাত্রা শেষে উপস্থিত সকলকেই ভোজের মাধ্যমে আপ্যায়িত করা হয় ।
আর এ শোডাউনকে ঘিরেই দুই উপজেলায় সকল স্তরের মানুষের মাঝে ব্যাপক সাড়া পড়ে এবং শনিবার সন্ধ্যার পর বিভিন্ন স্তরের লোকজন জোরালো ভাবে মনোনয়ন বিষয়ক আলোচনায় মেতে উঠেন । আলোচনার টেবিলে অনেকেই ভাবনায় পড়েন-আগামীদিনে নেত্রকোনা-৩ আসনে নৌকার কান্ডারী কি সাইদুর রহমান মানিকই হচ্ছেন ?
এ শোভাযাত্রার মাধ্যমে শেখ হাসিনাকে অভিনন্দন জানানো ও নৌকার প্রচারনার পাশাপাশি কেন্দুয়া আটপাড়ার গণমানুষের কাছে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরতে-নি¤œ আয়ের দেশ হতে উন্নয়নশীল দেশে পরিণত, পদ্মা সেতু নির্মাণ,মেট্রো রেল চলমান, সারাদেশব্যাপী বিদ্যুৎ উন্নয়ন, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন, ফ্লাইওভার নির্মাণ, যুদ্ধাপরাধী ও রাজাকারদের বিচার,বিনামূল্যে এক কোটি শিক্ষার্থীদের হাতে বই প্রদান, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, বঙ্গবন্ধু হত্যার বিচার, গ্রামীণ রাস্তা-ঘাট ও কালভার্ট নির্মাণ, জঙ্গী ও সন্ত্রাস দমনে সফলতা, মাদক নির্মূলে কঠোর পদক্ষেপ, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কৃষিতে সাফল্য, কর্ম সংস্থান বৃদ্ধি, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র স্থাপন, নারীর ক্ষমতায়ন, সমুদ্র সীমা বিজয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, ছিটমহল সমস্যা সমাধান,অনলাইন সেবা প্রদান,বয়স্কভাতা প্রদান, বিধবা ভাতা প্রদান, মাতৃত্বকালীন ভাতা প্রদান, প্রতিবন্ধি ভাতা প্রদান, মুক্তিযোদ্ধা ভাতা বৃদ্ধি, গরীব শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি,মাথাপিছু আয় বৃদ্ধি, দেশের রফতানি আয় বৃদ্ধি, বৈদেশিক মুদ্রা রিজার্ভ বৃদ্ধি, মোবাইল ও ইন্টারনেট গ্রাহক সংখ্যা বৃদ্ধি, শ্রমিকদের মজুরী বৃদ্ধি, দেশের বিভিন্ন স্থানে ইকোনোমিক জোন নির্মাণ , জেলেদের খাদ্য সহায়তা প্রদান, দেশের বিভিন্ন জেলায় শিল্প পার্ক নির্মাণ, বিভিন্ন স্থানে বিনোদন কেন্দ্র নির্মাণ, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র চলমান, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র চলমান- লেখা সংবলিত একটি লিফলেট বিতরণ করা হয়েছে । এ লিফলেটের প্রথম পৃষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,মুজিব কন্যা জননেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতি সজীব ওয়াজেদ জয়ের ছবিসহ স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিন, বঙ্গবন্ধু আমার আদর্শ,শেখ হাসিনা আমার নেত্রী,নৌকা আমার প্রতীক,কেন্দুয়া-আটপাড়া আমার মা ও মাটি লেখাসহ বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারীদের মধ্যে অন্যতম প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সাইদুর রহমান মানিকের ছবি রয়েছে।
এ শোডাউনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও আওয়ামীলীগ সরকারের উন্নয়ন এবং নৌকার ব্যাপক প্রচারণাকে স্বাগত জানিয়ে উপস্থিত অগনিত মুক্তিযোদ্ধা,আওয়ামী নেতৃবৃন্দ ও আপামর জনসাধারণ মিডিয়াকর্মীদের সাথে আলাপকালে জানান-আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আওয়ামীলীগের দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া ) আসনে সকল প্রকার গ্রুপিংয়ের উর্ধ্বে থাকা মুক্তিযোদ্ধা এডভোকেট সাইদুর রহমান মানিককে দলীয় প্রতীক নৌকার মনোনয়ন দেওয়ার জন্য জোর দাবী জানাচ্ছি, এ বিষয়টি আপনাদের লেখনির মাধ্যমে মিডিয়ায় তুলে ধরবেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 967 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com