কেন্দুয়া উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী এডভোকেট আব্দুল কাদির ভূঁঞা

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী চলছে প্রার্থীদের গণসংযোগ ও প্রচারনা। এরই ধরাবাহিকতা অব্যাহত আছে নেত্রকোনার কেন্দুয়া  উপজেলাতেও । আসন্ন এ নির্বাচনে কেন্দুয়া উপজেলা  চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন  প্রবীণ রাজনতিবীদ এডভোকেট আব্দুল কাদির ভূঞাঁ ।

 ইতিমধ্যে তিনি নিজেদের প্রার্থীতা ঘোষণা দিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সাথে মতবিনিময় করছেন । এদিকে আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্নের বিষয়টি গনমাধ্যমে জানানোর পরপরই আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন নেতাকর্মী গণসংযোগ ও প্রচারণা চালাচ্ছেন ।

এডভোকেট মোঃ আব্দুল কাদির ভূঞাঁ ১৯৫৩ সালের ১৭ নভেম্বর নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মাস্কা ইউনিয়নের রাযপুর গ্রামে জন্মগ্রহণ করেন  । তার পিতার নাম মরহুম আব্দুল খালেক ভূঁঞা, মাতার নাম মরহুমা নূরেন্ছো খাতুন । িএডভোকেট আব্দুল কাদির ভূঁঞা নেত্রকোনা জেলাবারের একজন সিনিয়র আইনজীবি । তিনি রাষ্ট্র বিজ্ঞানে এম.এস.এস ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল বি সম্পন্ন করেন । তার পিতা মরহুম আব্দুল খালেক ভূঁঞা জীবদ্দশায় আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণ ও সক্রিয় কর্মী ছিলেন এবং কর্মজীবনে মাস্কা ইউনিয়ন পরিষদের ট্যাক্স কালেক্টর ও পরবর্তীতে ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন । আব্দুল কাদির ভূঁঞা দাম্পত্য জীবনের সাথী মিসেস নাসিমা আক্তার । তাদের রয়েছে তিন কন্যা । প্রথমা কন্যা সাদিয়া নাসিম, বি.এস.সি, এম.এস.সি ( ভূগোল ও পরিবেশ) ঢাকা বিশ্ববিদ্যালয় ,স্বামী ও দুই সন্তানসহ লন্ডন প্রবাসী । দ্বিতীয় কন্যা ফারহানা নাসিম বি.এ অনার্স, এম.এ ( ইতিহাস) ইডেন কলেজ । তৃতীয় কন্যা এম.বি.বি.এস (শেষ বর্ষ) স্যার সলিমুল্লাহ কলেজ । এডভোকেট আব্দুল কাদির ভূঁঞার ছোট ভাই কর্ণেল ড্ঃ মোঃ আব্দুল আউয়াল স্বাচিপ সমর্থিত বাংলাদেশ অর্থপেডিক সোসাইটির কার‌্যকরী কমিটির সদস্য ।

রাজনৈতিক ও সাংগঠনিক জীবনে এডভোকেট আব্দুল কাদির ভূঁঞা ১৯৬৯ সালে কেন্দুয়া জয়হরি স্প্রাই উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র থাকাকালীন সময়ে ছাত্রলীগের সদস্য হিসেবে ৬৯ এর গণঅভ্যুথ্থান ও ৭০ এর নির্বাচনে স্বক্রিয় ভূমিকা পালন করেন । ১৯৭১-৭২ সনে আঠারোবাড়ী ডিগ্রী কলেজে( ঈশ্বরগঞ্জ) শাখা ছাত্রলীগের সহ০সম্পাদকের দায়িত্ব পালন করেন । ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধে মুজিবাহিনীর সদস্য হিসাবে স্বক্রিয়ভাবে অংশগ্রঞণ করেন । ১৯৮২ সালে কেন্দুয়া উপজেলা আওয়ামীরগের দপ্তর সম্পাদক নির্বাচিত হয়ে জাতীয় রাজনীতিতে সরাসরি অংশগ্রহণ করেন । ১৯৮৬ হতে ২০০৩ ইং পর পর দুইবার কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিরবাচিত হয়ে দায়িত্ব পালন করেন । ২০০৪ ইং হতে পরপর দুইবার নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন ।

রাজনীতির পাশাপাশি সমাজ সেবামূলক কর্মকান্ডেও জড়িত রয়েছেন এডভোকেট আব্দুল কাদির ভুঁঞা । তিনি নিজ গ্রামে অবস্থিত রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও রায়পুর পিজাহতি দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালনসহ কেন্দুয়া সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিয় কমিটির নির্বাচিত সদস্য ও সভাপতির দায়িত্বও পালন করেছেন । কেন্দুয়া ডিগ্রী কলেজ গভর্নিং বডির নির্বাচিত সদ্যস্য হিসাবে দায়িত্ব পালনসহ কেন্দুয়া প্রেসক্লাবের পরপর ছয়বারের নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করেন । কেন্দুয়া সম্মিলিত সামাজিক সাংস্কৃতিক জোটের আহবায়কের দায়িত্ব পালন ও ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন কেন্দুয়া ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক ও কেন্দুয়া শহীদ স্মৃতি সংঘের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন । এছাড়াও তিনি নেত্রকোনা জেলা বার সমিতির বিভিন্ন মেয়াদে কার‌্যকরি কমিটির সদস্য ও যুগ্ন সম্পাদকের দায়িত্ব পালনসহ নেত্রকোনা জজ কোর্টে বিভিন্ন মেয়াদে এ,জি,পি,-এ,পি,পি এবং এবং অতিরিক্ত পি,পি এর দায়িত্ব পালন করেছেন ।

কেন্দুয়া উপজেলাকে মাদক, সন্ত্রাস, দূর্নীতিমুক্ত উপজেলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে এ বিষয়ে এডভোকেট আব্দুল কাদির ভূঁঞা বলেন-আওয়ামী লীগের নেতাকর্মী ও জনসাধারনের আহবানে আমি আগামী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। আশা করি দলীয় নেতাকর্মী ও জনসমর্থনের কারনে জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করে নির্বাচনে অংশগ্রহনের সুযোগ দিবেন। জনগনের ভোটে আমি নির্বাচিত হলে কেন্দুয়াকে একটি আধুনিক ও মডেল উপজেলা হিসাবে গড়ে তুলবো ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 223 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com