কেন্দুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রত্যাশী রানা আহম্মেদ খান পাঠান মামুন

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী রানা আহম্মেদ খান পাঠান মামুন । ২০১৯ সালের মার্চে হতে যাচ্ছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন । সদ্য সমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের নিরঙ্কুশ বিজয়লাভের পর স্থানীয় সরকার নির্বাচনের ডামাডোল সারাদেশে বাজতে যাচ্ছে । সেই ধারাবহিকতায় আসন্ন নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা করেছেন-তারুণ্যদীপ্ত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক রানা আহম্মেদ খান পাঠান মামুন, বি.এ (সম্মান)এম.এ বাংলা,এল.এল.বি ।

শুধু বয়সের মাপে তরুণ তাই নয়, তিনি একজন অনুশীলিত, পরিশীলিত,পরীক্ষিত ‍ও অভিজ্ঞ তরুণ । তিনি কেন্দুয়া উপজেলার বালিজুড়া গ্রামের মরহুম আব্দুল কাদের খান পাঠানের সন্তান । তার মায়ের নাম মোছাঃ হাসনে আরা খানম । তাঁর পিতা মরহুম আব্দুল কাদের পাঠান ছিলেন একজন মুক্তিযুদ্ধের সংগঠক এবং জীবদ্দশায় কেন্দুয়া উপজেলা প্রতিষ্ঠা আওয়ামীলীগের ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির সম্মানিত সদস্য । এছাড়াও তার পিতা প্রথম কেন্দুয়া থানা শাখা আওয়ামীলীগের কার‌্যকরি কমিটির সাংগঠনিক সম্পাদক ও মাস্কা ইউনিয়ন আওয়ামীলীগের সাত বারের সভাপতি ছিলেন ।

মামুন রানা খান পাঠান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থীর বিজয়ের লক্ষ্যে নির্বাচন পরিচালনা কমিটির প্রচার বিভাগের দায়িত্ব পালন করেছেন । এছাড়াও তিনি স্কুল জীবনে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দুয়া উপজেলা শাখার সম্মানিত সদস্য, কলেজ জীবনে নেত্রকোণা সরকারী কলেজে অধ্যয়নরত অবস্থায় সর্বোচ্চ ভোটে পাঠকক্ষ সম্পাদক হিসোবে নির্বাচিত হন । আওয়ামী সেচ্ছাসেবকলীগ কেন্দুয়া উপজেলা শাখার সাবেক যুগ্ন আহ্বায়ক ও বর্তমানে বাংলাদেশ কৃষকলীগ কেন্দুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন বলে তিনি জানান ।সামাজিক দায়বদ্ধতায় তিনি জয়কা সাতাশি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচিত হয়ে সভাপতি হন ও বালিজুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি এবং বালিজুড়া ড্রাগন ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ।

মামুন রানা খান পাঠানের মামা বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারীদের মধ্যে অন্যতম প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা এডভোকেট সাইদুর রহমান মানিক বর্তমান বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য ও ঢাকা আইনজীবি সমিতির সভাপতি (২০১৬-২০১৭) ।

কেন্দুয়া উপজেলার রাজনীতিতে মামুন রানা একজন বহুল পরিচিত ও যুব সমাজের প্রিয়মুখ ।রাজনীতির বাইরে সাধারণ জনগণের মাঝেও একজন সজ্জন ব্যক্তি হিসেবে তিনি সমাদৃত ও গ্রহণযোগ্য । পেশাগত জীবনে আইন ব্যবসার সাথে জড়িত । জন্মগতভাবেই তিনি আওয়ামীলীগ পরিবারের সন্তান ।

আসন্ন কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের সমর্থন ও মনোনয়ন পেলে বিজয়লাভের ব্যাপারে মামুন রানা খান পাঠান শতভাগ আশা প্রকাশ করে বলেন-নির্বাচনের সম্পর্কে আমার জ্ঞান ও ধারণা উভয়ই আছে এমনকি কিছু অভিজ্ঞতাও রয়েছে । আমি ও আমার পরিবারকে এ উপজেলার মানুষ চিনে ও জানে । আমি পেশাগত জীবনে আইন ব্যবসার সাথে জড়িত থাকলেও দলের জন্য নিবেদিত হয়ে সব সময় কাজ করে আসছি । আমি আশা করি দল আমাকে মনোনয়ন দিবেন এবং দল মনোনয়ন দিলে আমার বিশ্বাস আমি জয় হব ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 127 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com