কে হচ্ছেন ডিএমপির পরবর্তী কমিশনার?

Print

বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট প্রধান কে হবেন তা নিয়ে নানা জল্পনা চলছে। এ নিয়ে খোদ পুলিশ প্রশাসনে আলোচনার শেষ নেই। ব্যতিক্রম নাহলে বর্তমান কমিশনার আসাদুজ্জামান মিয়া আগামী ১৪ আগস্ট অবসর প্রস্তুতিমূলক ছুটিতে যাবেন। চাকরি জীবনের ৫৯ বছর পূর্তিতে আগামী ১৩ আগস্ট হবে তার সর্বশেষ কর্মদিবস। ২০১৫ সালের ৭ জানুয়ারি থেকে তিনি ডিএমপি কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন। ১৯৮৫ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে এএসপি হিসাবে পুলিশ সার্ভিসে যোগ দেন আসাদুজ্জামান মিয়া। তার জন্ম ১৯৬০ সালে ফরিদপুর জেলার আলফাডাঙ্গায়।

পুলিশ বিভাগের প্রেস্টিজিয়াস এ পদে যোগদানের জন্য অনেকেই যেমন তদবির করছেন ঠিক তেমনি সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেও এ পদে কাকে নিয়োগ দেয়া যায় তা নিয়ে বিস্তর অনুসন্ধান চালানো হচ্ছে। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সৎ-যোগ্য-দক্ষ কর্মকর্তাদের ভেতর থেকে ডিএমপি কমিশনার নিয়োগের বিষয়টি বিবেচনা করা হচ্ছে। কর্মকর্তাদের ভেতর থেকে বর্তমানে পুলিশের অ্যাডিশনাল আইজি হিসাবে কর্মরত সিআইডির শফিকুল ইসলাম, চৌধুরী আবদুল্লাহ আল মামুন, অ্যাডিশনাল আইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, ডিআইজি মনিরুল ইসলাম, ডিআইজি হাবিবুর রহমান প্রমুখের নাম এ পদে নিয়োগের জন্য শোনা যাচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com