কোনও অগণতান্ত্রিক দাবি মানা হবে না

Print

বিক্ষোভকারীদের কোনও অগণতান্ত্রিক ও অসাংবিধানিক দাবি মেনে না নেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সরকারবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনায় গঠিত সরকারি কমিটিকে নিজের এমন মনোভাবের কথা সাফ জানিয়ে দিয়েছেন তিনি। শনিবার পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি-র খবরে বলা হয়েছে, উদ্ভূত পরিস্থিতি নিয়ে সরকারি আলোচকরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলে তাদের কাছে নিজের মনোভাব জানিয়ে দেন ইমরান খান।

অর্থনৈতিক দুর্ভোগের অভিযোগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে এ বিক্ষোভের ডাক দিয়েছেন দেশটির প্রভাবশালী ইসলামপন্থী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম। দলটির প্রধান মাওলানা ফজলুর রহমানের ডাকে সাড়া দিয়ে রাজধানী ইসলামাবাদে ‘আজাদি মার্চে’ অংশ নিচ্ছেন হাজার হাজার বিক্ষোভকারী। কয়েকশ’ গাড়ি নিয়ে গত রবিবার এ বিক্ষোভ শুরু হয়। ইমরান খানকে পদত্যাগের জন্য আগামী রবিবার পর্যন্ত সময় বেধে দেওয়া হয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে সরকারি আলোচকরা শনিবার ইমরান খান ও তার দলের সঙ্গে সাক্ষাৎ করেন। ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ পার্টির কোর কমিটির সঙ্গে তাদের আলোচনায় সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করা হয়।

জিও টিভির খবরে বলা হয়েছে, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাকের নেতৃত্বাধীন সরকারি আলোচক কমিটি মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বাধীন বিক্ষোভকারীদের রাহবার কমিটির সঙ্গে যোগাযোগ করেছে। ইমরান খান খাত্তাকের কমিটিকে রাহবার কমিটির সঙ্গে আলোচনা চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। বিক্ষোভকারীরা যেন সরকারকে ব্ল্যাকমেইল করতে না পারে সে বিষয়েও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ইমরান। তিনি বলেন, বিক্ষোভকারীরা ব্ল্যাকমেইল করতে চাইলে কোনও আলোচনা হবে না। তবে নিজেদের যৌক্তিক দাবিদাওয়া থাকলে সেটি তারা গণতান্ত্রিক পদ্ধতিতে প্রধানমন্ত্রীকে জানাতে পারে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com