কোরআন হাদিসের কোথাও নববর্ষ পালনে বাধা নেই

Print

কোরআন হাদিসের কোথাও নববর্ষ পালনে বাধা নেই উল্লেখ করে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, প্রত্যেক জাতির নিজস্ব উৎসব আছে, বাঙালি হিসেবে পহেলা বৈশাখে নববর্ষ পালন আমাদের উৎসব।

চট্টগ্রামের রবিবার দুপুরে আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ এ উৎসবের আয়োজন করে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মালেকের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, পহেলা বৈশাখের এই উৎসব ম্লান করতে স্বাধীনতা বিরোধীরা, মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী উঠে পড়ে লেগেছে। বঙ্গবন্ধুর কন্যা বেঁচে থাকতে তাদের স্বপ্ন কোনো দিন পূরণ হবে না। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।

আগামী বছর জমকালো বৈশাখী মেলা ও যাত্রাপালা আয়োজনের কথা জানিয়ে ভূমিমন্ত্রী আরও বলেন, পহেলা বৈশাখ আমাদের হাজার বছরের ঐতিহ্য। বর্ষবরণ অনুষ্ঠান আমাদের প্রাণের অনুষ্ঠান। এ দিন অবাধ মেলামেশা, মাদক সেবন ও সন্ত্রাস ছাড়া সমস্ত আনন্দ-উল্লাস করা যাবে।

নতুন বছরে দেশের প্রতিটি মানুষের জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে উঠুক। দেশ ও জাতির সুনাম আন্তর্জাতিক পরিমণ্ডলে আরও বিস্তার লাভ করুক- এ প্রত্যাশা করেন মন্ত্রী। আলোচনা শেষে মন্ত্রী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com