কৌশলে ১৬ স্কুলছাত্রীকে ইয়াবা খাওয়ালো সপ্তম শ্রেণির দুই ছাত্র

Print

জামালপুরের সরিষাবাড়ীতে সপ্তম শ্রেণির দুই ছাত্র কৌশলে ১৬ স্কুলছাত্রীকে ইয়াবা খাওয়ানোর পর তারা অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। রোববার দুপুরে উপজেলার মহাদান ইউনিয়নের বাঁশবাড়ি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটলেও তিন দিন পর বুধবার বিষয়টি প্রকাশ পায়।

অভিযুক্ত দুই শিক্ষার্থী হলো, উপজেলার বাঁশবাড়ি গ্রামের গোলাম মোস্তফার ছেলে রাকিব ও কড়বাড়ি গ্রামের সোহেল মিয়ার ছেলে আবির। তারা দুইজনই ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। এরইমধ্যে তাদেরকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

অসুস্থ এক ছাত্রীর বাবা বলেন, রোববার বিকেলে বিদ্যালয় ছুটির পর মেয়ে বাড়িতে ফিরলে তাকে অসুস্থ দেখা যায়। এর কারণ জানতে চাইলে সে জানায়, তাদের বখাটে সহপাঠী রাকিব ও আবির দুপুরে কৌশলে ইয়াবা খাইয়েছে। পরে খোঁজ নিয়ে জানতে পারি বিদ্যালয়ের ওই শ্রেণির অন্য ছাত্রীদেরও ইয়াবা সেবন করানো হয়েছে। লোক-লজ্জার কারণে তাদের পরিবারের লোকজন বিষয়টি চাপিয়ে রেখেছে এবং ছাত্রীদের হাসপাতালে না নিয়ে স্থানীয়ভাবে গোপনে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে ছাত্রীরা গুরুতর অসুস্থ হয়ে পড়লে বুধবার সকাল থেকে বিষয়টি জানাজানি হয়।

ভুক্তভোগী স্কুলছাত্রীরা জানায়, আতিক নামে তাদের এক সহপাঠী সম্প্রতি ফুটবল খেলার সময় অসুস্থ হয়। তাকে দেখতে যাওয়ার জন্য ওষুধ কেনার নাম করে তাদের থেকে টাকা তোলে তাদের ওই দুই সহপাঠী। পরে ওই টাকা দিয়ে ইয়াবা কিনে কৌশলে তাদের সেবন করায়।

এ ঘটনায় দুই অভিযুক্তকে বিদ্যালয় থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাঁশবাড়ি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবুল কাশেম।

এ বিষয়ে কোনো লিখিত কিংবা মৌখিক অভিযোগ দায়ের করেনি বলে জানিয়েছেন সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম। এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 299 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com