ক্যাডার ডিঙিয়ে ননক্যাডার কর্মকর্তাকে পদোন্নতি!

Print

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন সমবায় অধিদপ্তরে পদোন্নতি নিয়ে ঘটেছে তুঘলকি কাণ্ড। ক্যাডার ডিঙিয়ে ননক্যাডার, এমনকি মামলা চলমান থাকা সত্ত্বেও পদোন্নতি দিয়েছে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ।

গতকাল মঙ্গলবার বিভাগের ২২টি পদে কর্মকর্তাদের পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এর মধ্যে দুজনকে অতিরিক্ত নিবন্ধক, যুগ্ম নিবন্ধকে ৯ ও উপনিবন্ধকে ১১ জন পদোন্নতি পেয়েছেন।

তবে অতিরিক্ত নিবন্ধক পদে এমন এক কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে, যিনি প্রকল্প থেকে আসা ননক্যাডার কর্মকর্তা। তার বিষয়ে হাইকোর্টে মামলাও চলমান। অন্যদিকে যোগ্যতা থাকা সত্ত্বেও কমবেশি ১২ সিনিয়র কর্মকর্তাকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, অতিরিক্ত নিবন্ধক পদে পদোন্নতি পেয়েছেন বিসিএস দশম ব্যাচের কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ও প্রকল্প থেকে অন্তর্ভুক্ত হওয়া মো. রুহুল আমীন। এর মধ্যে রুহুল আমীনের ক্যাডারভুক্তি নিয়ে হাইকোর্টে মামলা (নম্বর ৭৫৪৮/২০১৭) চলমান। এ ক্ষেত্রে পদোন্নতিযোগ্য কর্মকর্তাদের তালিকায় শীর্ষে থাকা বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা আবুল হোসেন ও শামীম রেজা, নবমের আবু তাহের চৌধুরী ও খোরশেদ আলমকে বঞ্চিত করার অভিযোগ উঠেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com