ক্যান্সারাক্রান্ত মেহেদীর বাঁচার আকুতি! 

Print
মাহফুজ কিশোর, কুবি: 
তানিন মেহেদী। আর পাঁচটা ছেলের মতো তারও স্বপ্ন ছিলো- বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে নিজেকে মেলে ধরবে বৈশ্বিক জ্ঞানের আবহে। প্রত্যাশা অনুযায়ী স্বপ্ন পূরণের জন্য ছেলেটি ভর্তি হয়েছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে। ক্লাস, পরীক্ষা, বন্ধুদের সাথে আড্ডা-গানে মুখরিত জীবন চলছিলো উচ্ছ্বাসেই। কিন্তু হঠাৎই সেই রঙমাখা জীবনে ছন্দপতন ঘটালো মরণব্যাধি ক্যান্সার! কঠিন এই রোগের ব্যয়বহুল চিকিৎসার ভার নিয়ে দিশেহারা হয়ে আছে তার পরিবার। তাই, সমাজের মানুষদের  মানবতাই তার শেষ আশ্রয়স্থল হিসেবে দাঁড়িয়েছে।
চাঁদপুরের সন্তান তানিন মেহেদী। ছোটবেলা থেকেই লড়াই করছে জীবনের সাথে। পরিবার বলতে তার মা আর বোন।  নিজ প্রচেষ্টায় পড়াশুনা এতদূর। বছর কয়েক আগে পায়ের টিউমারের অপারেশনের পর ২০১৬ থেকে ক্যান্সারে আক্রান্ত মেহেদী। দারিদ্রতার কারণে মুখ ফোটে কখনও প্রকাশ করেনি সেই যন্ত্রণার কথা। সদাহাস্য ছেলেটিকে দেখে বুঝার উপায়ও ছিলো না। বিশ্ববিদ্যালয়ে ভর্তির বেশ কিছুদিন পর তার সহপাঠীরা জানতে পারে মরণব্যাধি সেই রোগের কথা।
এরপর থেকেই বিভাগের শিক্ষক আর বন্ধু-সহপাঠীদের অদম্য পরিশ্রমে শুরু হয় আর্থিক অনুদান সংগ্রহ। দেশের বিভিন্ন জায়গা থেকে অর্থ সংগ্রহের চেষ্টা চলছে এখনও।
চিকিৎসার জন্য ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে পাঠানো হয় মেহেদীকে।  গত ২৬ সেপ্টেম্বর অপারেশন শুরুর পর দেখা দেয় আরো জটিলতা। এখন পর্যন্ত হাসপাতালে বাকী পড়ে আছে প্রায় দেড় লাখ রুপী। টাকা জমা না দিলে মিলছে না ছাড়পত্র।  এছাড়াও অপারেশন পরবর্তী থেরাপি, ওষুধপত্র এবং ভারতে তিনমাস অবস্থান সব মিলিয়ে আরও প্রায় ছয় (৬) লাখ টাকার প্রয়োজন মেহেদীর সুস্থতার জন্য।
হাসপাতালের বিছানায় শুয়ে জীবনের নির্মম দিকটিই দেখছে মেহেদী।  তাকে এ অবস্থা থেকে তুলে এনে আবারও ক্যাম্পাসের সবুজ চত্বরে ফেরাতে চান তার পরিবার ও সহপাঠীরা। তার জন্য প্রয়োজন সমাজের মানবিক অনুভূতিসম্পন্ন মানুষদের আর্থিক সহায়তা। কারণ আমাদের সহযোগিতাই পারে একটি মেধাবী মুখকে বাঁচিয়ে রাখতে।
মেহেদীকে ফিরিয়ে আনতে সাহায্য পাঠাতে পারেন নিচের ব্যাংক হিসাব নম্বর, বিকাশ ও রকেটে।
সাহায্য পাঠানোর ঠিকানাঃ
ইয়াসির আরাফাত (বড় ভাই)
ডাচ বাংলা ব্যাংক লিমিটেড একাউন্ট নং-২৭৩১০৫০৯০৩
ময়নামতি ব্রাঞ্চ,ক্যান্টনম্যান্ট, কুমিল্লা
বিকাশ-০১৭৬৫-৫৬৬৬১৬
রকেট- ০১৭৬৫-৫৬৬৬১৬২.

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 135 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com