ক্যান্সার আক্রান্ত শিশু শোভা বাঁচতে চায়

Print
তানভীর আহমেদ, কুমিল্লাঃ যে মেয়েটি স্কুলের করিডোরে সর্বদা দৌড়ঝাঁপ দিয়ে আর খুঁনসুটিতে মাতিয়ে রাখত বন্ধুবান্ধব কিংবা পরিবারের সকল সদস্যকে, সে বাচ্চা শিশুটি  আজ হাসপাতালের বিচানায় মৃত্যুর সাথে পাঞ্চা দিচ্ছে।
বলছি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার মন্তলী নূরানী মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান শোভা। হঠাৎ ডাক্তারি চিকিৎসায় ধরা পড়েছে তার ব্লাড ক্যান্সার। দু’দিন আগেও ফুটফুটে শিশুটি ছিলো সদা হাস্যোজ্জ্বল ও প্রাণবন্ত।
এখন সে বেঁচে থাকার জন্য লড়ে যাচ্ছেন প্রতিনিয়ত। অর্থাভাবে নিভৃতে বসেছে তার জীবন প্রদীপ। তার চিকিৎসার করতে প্রয়োজন প্রায় ১৪-১৫ লাখ টাকা। তার দরিদ্র পরিবারের পক্ষে যা বহন করা অসম্ভব। তাই সমাজের বিত্তবানদের সহায়তা চান শোভা ও তার পরিবার।
শোভার বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের মন্তলী গ্রামে। মাসখানেক আগে তার শরীরে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। গত ৮ মার্চ হঠাৎই শোভা অসুস্থ হয়ে পড়েন। এরপর চিকিৎসা নিতে গিয়ে জানতে পারেন তার ব্লাড ক্যান্সার হয়েছে।
বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু হেমাটোলজী ও অনকোলজী বিভাগের ৩নং কেবিনে বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ খরশু এর অধীনে চিকিৎসা নিচ্ছেন।
শোভার মা রেহানা বেগম জানান, শোভার পিতার শহীদুল্লাহর অল্প আয়ে তাদের সংসার কোনোরকম চলে যাচ্ছিল। তবে হঠাৎ শোভার ব্লাড ক্যান্সার রোগ ধরা পরায় এখন কুলকিনারা পাচ্ছে না।
শোভাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চায় তার পরিবার। তাকে সাহায্য পাঠাতে ০১৮২১৫৫৫৮৬৩(শোভার মা) নম্বরে বিকাশ করতে পারেন অথবা হিসাব নাম: রেহানা বেগম,ব্যাংক এশিয়া লিমিটেড, পল্টন শাখার হিসাব নম্বরে (০৪৯৩৪০০৭৬৪৮) টাকা পাঠানো যাবে। অথবা যোগাযোগ করতে পারেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জহিরুল ইসলামের সাথে ০১৭৬০৮১৯৩০৩ ও শোভার মামা – ০১৮১৯৯০৫৫৮৩
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 111 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com