ক্রিকেটারদের কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন কোয়াব

Print
কোয়াব ক্রিকেটারদের স্বার্থ দেখে না-এমন অভিযোগ মানতে নারাজ দেশের ক্রিকেটারদের সংগঠনটির প্রধান নাঈমুর রহমান। উল্টো ক্রিকেটারদের দিকে তোপ দাগলেন সাবেক এই অধিনায়ক।   

ধর্মঘট ডাক দেওয়ার সময় ক্রিকেটারদের উত্থাপিত ১১ দফা দাবির প্রথমটি ছিল ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা কোয়াবের সভাপতি-সাধারণ সম্পাদকের পদত্যাগ। ক্রিকেটারদের অভিযোগ, কোয়াব তাদের পক্ষে কিছু বলে না এবং কোনো কিছুতে সংস্থাটিকে পাওয়াও যায় না।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতির সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কোয়াব প্রধান নাঈমুর। এ সময় তার সঙ্গে ছিলেন সহ-সভাপতি খালেদ মাহমুদ ও সাধারণ সম্পাদক দেবব্রত পাল। নাঈমুর ও মাহমুদ বিসিবির পরিচালকও।

বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর জানান, ক্রিকেটাররা বলার আগেই তারা বেতন বাড়ানোর মতো বিভিন্ন বিষয় বোর্ডে তুলেছেন।

“গত কাল সংবাদ সম্মেলনে যে কয়েকজন ক্রিকেটার ছিলেন, তারা মনে করছেন যে, কোয়াব তাদের জন্য কাজ করছে না। এই মনে করার বোধ থেকেই তারা আমাদের পদত্যাগ চেয়েছে। তারা সেটা চাইতেই পারে। ওরা বোর্ডে উত্থাপনের কোনো দাবি নিয়ে কোয়াবের কাছে এসেছে যেটা আমরা উত্থাপন করিনি, সুনির্দিষ্ট এমন কিছু কিন্তু আমরা দেখিনি।”

“কিছু কিছু দাবি দেখেছি যেমন ম্যাচ ফি বাড়ানো, বেতন বাড়ানো, নতুন ইস্যুতে ওরা কথা বলেছে, জাতীয় লিগ, বিসিএলে যেখানে সম্ভব বিমানে যাতায়াত, এই জিনিসগুলো কিন্তু ওরা দাবি তোলার আগেই আমরা আলোচনায় তুলেছি।”

ক্রিকেটারদের দ্বিতীয় দাবি ঢাকা প্রিমিয়ার লিগের ‘প্লেয়ার্স বাই চয়েস’ বাতিল। ২০১৩ থেকে চালু থাকা এই পদ্ধতির বিরুদ্ধে ছিল কোয়াব, সংগঠনের বিরুদ্ধে গিয়ে সম্মতি জানিয়েছিল ক্রিকেটাররা।

“ঢাকা প্রিমিয়ার লিগে প্লেয়ার্স বাই চয়েসের বিপক্ষে আমরা সব সময়ই ছিলাম। তারপরও দেখা গেছে কিছু সংখ্যক খেলোয়াড় বোর্ডে এসে, বোর্ড সভাপতির সাথে কথা বলে ঢাকা লিগে প্লেয়ার্স বাই চয়েসে খেলতে রাজি হয়েছে। তারা কিন্তু আমাদের বিপক্ষে গিয়ে সায় দিয়েছে।”

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
bdsaradin24.com