ক্রিকেট বিদ্রোহ থামাতে ‘ডিভাইড এন্ড রুল’ পলিসি

Print

আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন সম্মেলনে সমঝোতার কোন সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। তিনি ক্রিকেটারদের বিরুদ্ধে পাল্টা ব্যক্তিগত এবং ক্রিকেটীয় নানা রকম অভিযোগ উত্থাপন করেছেন।

এই সংবাদ সম্মেলনে তিনি এই সমস্যা সমাধানে কোন ইঙ্গিতই দেননি। বরং এর সঙ্গে যড়যন্ত্রের গন্ধ পেয়েছেন। কিন্তু বিসিসিবির ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে যে, নাজমুল হাসান পাপন এবং বিসিসিবির কর্মকর্তারা ক্রিকেটারদের ক্যাম্পে নিয়ে আসার ক্ষেত্রে ‘ডিভাইড এন্ড রুল’ পলিসি গ্রহণ করেছেন। এখানে ওয়েস্ট ইন্ডিজ ফর্মূলা অনুসরন করে অনেক সিনিয়র প্লেয়ারদের বাদ দিয়ে নতুন করে টিম গঠনের প্রক্রিয়া করছেন।

বিসিসিবির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই আন্দোলনের পেছনে দুই চারজন আছে। বাকিদের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। তারা পরশুদিন থেকে যে ক্যাম্প সেখানে ফিরতে আগ্রহী। এছাড়াও আমাদের আরো অনেক খেলোয়ার আছে। কিন্তু ভারত সফর কোনভাবে বাতিল করা যাবে না।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, বিদ্রোহে যদি শেষ পর্যন্ত ক্রিকেটারদের ঐক্য অটুট না থাকে তাহলে কয়েকজন সিনিয়র প্লেয়ারের ওপর শাস্তির খড়গ নামতে পারে। এজন্যই বিভাজন নীতি নিয়ে এগুচ্ছে বিসিবি। বেশ কয়েকজন ক্রিকেটারদের সঙ্গে ইতিমধ্যে যোগাযোগ করেছেন বলেও বিসিবির একাধিক সূত্র নিশ্চিত করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
bdsaradin24.com