‘ক্রেস্ট অব মেরিট’ সম্মামনা পেল সিরাজগঞ্জের বৃক্ষপ্রেমী আবুল হোসেন

Print

নাসিম আহমেদ রিয়াদঃ বাংলাদেশ এ্যকাডেমী অব এগ্রিকালচার ‘ক্রেস্ট অব মেরিট’ ২০১৮ সম্মাননা অর্জন করলো সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের বৃক্ষপ্রেমী মোঃ আবুল হোসেন।

দীর্ঘ আট বছর যাবত নিজের আয়ের একটি অংশ ব্যয় করে সিরাজগঞ্জের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, শিক্ষাপ্রতিষ্ঠান প্রাঙ্গণ সহ জনগুরুত্বপূর্ণ স্থানে বৃক্ষরোপন ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বৃক্ষের  চারা বিতরণ এবং প্রান্তিক কৃষক সহ এলাকাবাসীর মাঝে সবজি বীজ বিতরণ করার মাধ্যমে ফল বাগান, কৃষি বনায়ন ও বৃক্ষরোপনে  বিশেষ ভূমিকা রাখার জন্য তাঁকে এই সম্মাননা প্রদান করা  হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর ২০১৮ ইং বৃহস্পতিবার  ঢাকাস্থ খামারবাড়ী বাংলাদশ কৃষিবিদ ইনস্টিটউশন মিলনায়তনে বাংলাদেশ একাডেমি অব অ্যাগ্রিকালচার এর ২৫ বর্ষপূর্তি উপলক্ষে জাতীয় এ্যামিরিটাস সায়েন্টিষ্ট ও বাংলাদেশ এ্যকাডেমী অব এগ্রিকালচারের সভাপতি ড. কাজী এম বদরুদ্দোজার সভাপতিত্বে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রধান অতিথি হিসেবে  উপস্থিত থেকে তাঁর হাতে এই সম্মাননা তুলে দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মোঃ আলী আকবর, বাংলাদেশ এ্যকাডেমী অব এগ্রিকালচারের ভাইস প্রেসিডেন্ট ড. এম আনোয়ারুল কাদের সেখ, জেনারেল সেক্রেটারি আমিন উদ্দিন মৃধা, ফিলো গুল হোসেন প্রমুখ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 383 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com