ক্লাস ফাঁকির আড্ডাস্থলে পুলিশের হানা!

Print

ওরা ২৬ জন। সবার পরনে বিদ্যালয় বা কলেজের ড্রেস। কারও পিঠে, কারও কাঁধে বই-খাতার ব্যাগ। দুপুর ১২টায় আড্ডা দিচ্ছিলো নৈসর্গিক পাহাড়ঘেরা সিআরবিতে।

কিশোরগ্যাং আতঙ্ক। বড়ভাইদের জাল। সন্ত্রাস, চাঁদাবাজি, জঙ্গিবাদ, মাদকের হাতছানি। এসব কারণে উদ্বিগ্ন অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পুলিশের সহযোগিতাও কামনা করেছিলেন অনেক।

সর্বশেষ রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে অভিযান চালিয়ে ১৬ জন ছাত্র ও ১০ জন ছাত্রীকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। এরপর খবর দেওয়া হয় তাদের মা-বাবাকে। কাউন্সেলিং করে সন্তানকে অভিভাবকের হাতে তুলে দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

এক প্রশ্নের উত্তরে ওসি মহসীন বাংলানিউজকে বলেন, সচেতনতা সৃষ্টির জন্যই সিআরবিতে অভিযান চালিয়ে বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের আটক করা হয়েছে। আমরা শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আলাদা আলাদা কথা বলেছি। অভিভাবকরা জানতেনই না তাদের সন্তান ক্লাস ফাঁকি দিয়ে বা ক্লাসের অবসরে আড্ডা দিচ্ছে। আবার শিক্ষার্থীরাও অঙ্গীকার করেছে ভবিষ্যতে ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা দেবে না। এতে তাদের পড়াশোনার ক্ষতির পাশাপাশি বিপথগামী হওয়ার ঝুঁকি রয়েছে।

তিনি বলেন, বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি ও সামাজিক চাপ থেকে অভিযানটি চালিয়েছি আমরা। এককথায় বলতে গেলে এটি আমাদের সামাজিক দায়বদ্ধতা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com