ক্লিক করলেই মুছে যাচ্ছে সব!

Print

গত বছর মার্ভেলের তৈরি করা সিনেমা ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার’-এ প্রথমবারের মতো হেরে গিয়েছিল সুপারহিরোরা। খলনায়ক থানোসকে হারাতে গিয়ে পর্যুদস্ত হয়েছিল সুপারহিরোরা। থানোসের এক তুড়িতে বাতাসে ছাইয়ের মতো মিলিয়ে গিয়েছিল পুরো মহাবিশ্বের অর্ধেক প্রাণী। একই পরিণতি হয়েছিল অর্ধেক সুপারহিরোদেরও।

এক বছর ধরে বিশ্বজুড়ে ছিল অপেক্ষা। আজ শুক্রবার বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে সেই ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার’-এর সিক্যুয়াল ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। থানোসের তুড়ির পরিণতি দেখতে সিনেমা হলগুলোয় দর্শকেরা হুমড়ি খেয়ে পড়েছেন। অ্যাভেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজির প্রভাব পড়েছে সার্চ ইঞ্জিন গুগলেও।

বার্তা সংস্থা এএনআইয়ের খবরে বলা হয়েছে, ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার’ ও ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’-এর সুপারভিলেন থানোসকে নিয়ে একটি নতুন ফিচার যোগ করেছে গুগল। নতুন ফিচার উপভোগ করতে একজন ইন্টারনেট ব্যবহারকারীকে গুগলের সার্চ অপশনে গিয়ে ‘থানোস’ লিখে সার্চ করতে হবে। সেখানে এই সুপারভিলেনের বিষয়ে কোটি কোটি ফল দেখা যাবে। এ সময় কম্পিউটার বা মোবাইলের স্ক্রিনের ডানে দেখা যাবে থানোসের ব্যবহার করা রত্নখচিত ‘গন্টলেট’ বা হাতমোজার ছবি। শক্তিশালী ইনফিনিটি স্টোন খোদাই করা এই গন্টলেট দিয়েই মহাবিশ্বের অর্ধেক জনসংখ্যা হাওয়ায় মিলিয়ে দিয়েছিল থানোস। সেখানে ক্লিক করলেই দেখা যাবে ‘ম্যাজিক’!

গন্টলেট পরে থানোসের এক তুড়িতে যেমন উধাও হয়ে গিয়েছিল মহাবিশ্বের অর্ধেক জনসংখ্যা, তেমনি কম্পিউটার বা মোবাইলের স্ক্রিন থেকে একে একে উধাও হওয়া শুরু করবে গুগলের সার্চ রেজাল্ট। সার্চ রেজাল্টের সংখ্যাতেও আসবে পরিবর্তন, হুট করেই কমতে থাকবে তা।

না, এখানেই শেষ নয়। আবার সেই গন্টলেটে ক্লিক করলে দেখা যাবে টাইম স্টোনের কারিকুরি! আবার ফিরে আসবে অদৃশ্য হয়ে যাওয়া সার্চ রেজাল্টগুলো।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’-এ অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস হেমসওর্থ, স্কারলেট জোহানসন, মার্ক রাফেলোসহ একঝাঁক তারকা। বিভিন্ন দেশে ‘এন্ডগেম’ অগ্রিম টিকিট বিক্রির দিক থেকে পুরোনো সব রেকর্ড ভেঙে দিয়েছে। ঢাকাতেও এই ছবির প্রদর্শনী হচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com