ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে–সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

Print

ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে–সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

মোঃ খলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন,‘বর্তমান সরকার ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ময়মনসিংহ টাউন হল চত্বরে মঙ্গলবার সকালে  সপ্তাহব্যাপী এসএমই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন,‘এসএমই মেলা ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের আগ্রহী করে তুলবে।’
উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের গুণগত মান বজায় রাখার মাধ্যমে দেশে ও বিদেশে বাজার সৃষ্টির আহ্বান জানান প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশের মাধ্যমে ঘরে ঘরে কর্মসংস্থানের পাশাপাশি পণ্যের চাহিদা পূরণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব-১৪ এর অধিনায়ক ইফতেখার উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, এসএমইর মহা-ব্যবস্থাপক খায়রুজ্জামান, বিসিকের ডিজিএম মিতালী তালুকদার, চেম্বার ও কমার্সের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা ।

মেলায় পাট ও চামড়াজাত সামগ্রীসহ ডিজাইন ও ফ্যাশনওয়্যার হ্যান্ডিক্রাফ্ট, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, গৃহস্থালি পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্যসহ নানা পণ্যের ৬১টি স্টল জায়গা পেয়েছে।

পরে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। প্রধান অতিথিসহ বিভিন্ন উদ্যোক্তা সংস্থা ও স্কুল কলেজের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 81 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com