কয়েকশ’ মামলা মাথায় নিয়ে ঢাকায় ধানের শীষের প্রার্থী যারা

Print

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’ আসনে প্রার্থী হিসেবে টিকে রইলেন ২ হাজার ২৭৯ জন।৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বাতিলের খাতায় বেশিরভাগই বিএনপি ও তাদের নেতৃত্বাধীন জোটের প্রার্থী। রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, মীর নাসিরসহ প্রথম সারির বহু নেতা।

মনোনয়ন যাচাই বাছাইয়ের পর আওয়ামী লীগের বৈধ প্রার্থী ২৭৮জন। আর বিএনপির রয়েছেন ৫৫৫জন।

দেশের রাজনীতির কেন্দ্রবিন্দু ঢাকায় বিএনপির বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এর মধ্যে রয়েছেন সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লা আমান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন প্রমুখ।মূলত মামলা ও ঋনখেলাপির অভিযোগে তাদের মনোনয়ন বাতিল হয়েছে।

তবে শত বাধা বিপত্তি ও প্রতিবন্ধকতা সত্ত্বেও ভোটের মাঠে টিকে রয়েছেন বিএনপি ও জোটের বেশ কয়েকজন নেতা।তাদের নামে রয়েছে কয়েকশ’ মামলা।এমনকি তাদের কেউ কেউ শতাধিক মামলার আসামি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com