খালেদার মুক্তি আন্দোলনে নেতাদের অনীহা!

Print

ধৈর্য আর কৌশলের দোহাই দিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আটকে রাখা হয়েছে বলে মনে করেন দলের বেশিরভাগ নেতা। তারা বলছেন, সাংগঠনিক দুর্বলতা ও শীর্ষ নেতাদের সদিচ্ছার অভাবেই ১৮ মাসেও জোরালো আন্দোলন গড়ে তুলতে পারেনি তাদের দল। ডিবিসি

বিএনপির একাধিক নেতা মনে করেন যেকোন আন্দোলনের জন্যই দল তৈরি রয়েছে। অপেক্ষা শুধু উপযুক্ত সময়ের। তবে, আন্দোলন নিয়ে কৌশলের কথা বলে সময় ক্ষেপণ করার অভিযোগও করেছেন কেউ কেউ।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক বলেন, আন্দোলনের জন্য ধৈর্য ধরার জন্য বলার একটা যুক্তি আছে। যুক্তিটি হলো, বিএনপি দুই-একজন নেতা বা কর্মীর দল না, অনেক বড় জনগোষ্ঠীর সমর্থকের দল। তাই সবাইকে একত্র করেই আন্দোলনে নামতে হবে।

তবে এর বিরোধীতা করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আমাদের দলের চেয়ারপার্সন দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে থাকবে, আর আন্দোলনের জন্য ধৈর্য ধরে বসে থাকবেন এটাতো হতে পারে না। যারা ধৈর্য ধরার তারা বসেই থাকুক। আমরা আইনজীবীরা মাঠে নামছি, মাঠেই থাকবো।

দুর্নীতির মামলায় সাজা পেয়ে ১৮ মাস ধরে কারাগারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তাকে মুক্ত করতে আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথেও প্রতীকী অনশন, অবস্থান, মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি। এবার জোরালো আন্দোলনের সময় এসেছে বলে মনে করেন নেতারা।

বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব) হাফিজউদ্দিন আহমেদ বলেন, বিএনপির পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন মানববন্ধন, অনশন ছেড়ে অবরোধ, হরতালের মত কর্মসূচি দেয়া উচিত। আর এসব কর্মসূচি বাস্তবায়ন করতে হলে ছাত্রদল, যুবদলকেও সক্রিয় হতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com