খালেদা জিয়ার মুক্তি নিয়ে কঠোর নয় সরকার

Print

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আগের মতো কঠোর অবস্থানে নেই সরকার। সাবেক এই প্রধানমন্ত্রী আদালতে জামিন পেলে মুক্তির ক্ষেত্রে আপাতত হস্তক্ষেপ করার চিন্তাও নেই সরকারের নীতিনির্ধারকদের। সে ক্ষেত্রে সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ঈদুল আজহার আগে বা পরে যেকোনো সময়ই মুক্তি মিলতে পারে খালেদা জিয়ার। তবে মুক্তির পর তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে চলে যেতে হতে পারে। সরকারের একাধিক সূত্র এমন আভাস দিয়েছে।

তবে অন্য একটি সূত্র জানায়, জামিন হয়ে গেলে খালেদা জিয়া দেশের যেকোনো বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেবেন। তাকে কোনো অবস্থায়ই দেশের বাইরে যেতে দেয়া হবে না। তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে হওয়া ৩৬টি মামলার মধ্যে দু’টি ছাড়া সব কয়টিতেই জামিন হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজার পর বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

সূত্রগুলো জানায়, সরকারের দমন-পীড়নসহ নানা কৌশলের কারণে বর্তমানে বিরোধীদের রাজনীতি চরম কোণঠাসা অবস্থায় রয়েছে। শুধু তাই নয়, জোটের মধ্যে কোণঠাসা অবস্থায় রয়েছে সরকারের শরিকরাও। এ অবস্থায় বেশ আত্মবিশ্বাসী সরকার। ফলে খালেদা জিয়ার মুক্তিতে রাজনীতিতে আপাতত বড় ধরনের প্রভাব পড়বে না বলেই মনে করা হচ্ছে। খালেদা জিয়ার মুক্তি হলে দেশ-বিদেশে সরকারের ইমেজ আরো উজ্জ্বল হবে বলে মনে করছেন নীতিনির্ধারকেরা। সে জন্য খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে ইতিবাচক চিন্তাভাবনা রয়েছে সরকারের।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com