খেলা দেখতে মাঠে হাজির আফগান প্রেসিডেন্ট

Print

যুদ্ধবিধ্বস্ত একটি দেশ। যাদের নিজেদের মাটিতে খেলার সুযোগ হয় না। নিজেদের ঘরোয়া ক্রিকেটেরও নেই কোনো অবকাঠামো। তবু সেই দেশটি কোনো একটি খেলার বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করছে। সে দেশের মানুষের জন্য সেটা অনেক বড় পাওয়াই।

বিশ্বকাপ খেলতে যাওয়া আফগানিস্তান দলের অবস্থা খুব একটা ভালো নয়। এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি। আজ (মঙ্গলবার) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে তারা। যেই ম্যাচে দেশের ক্রিকেটারদের সমর্থন জানাতে মাঠে হাজির হয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি।

ইংল্যান্ড ম্যাচের আগে বিশ্বকাপে আরো চারটি ম্যাচ খেলেছে আফগানিস্তান। কোনো জয় না নিয়ে পয়েন্ট তালিকার দশ নাম্বারে আছে তারা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে আসর শুরু করে আফগানরা।

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৩৪ রানে হেরে যায়। তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে হারার পর চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় আফগানরা। সেই ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পায় প্রোটিয়ারা।

এবারের বিশ্বকাপে মূলত এখন অনেকটা নিয়ম রক্ষার ম্যাচই খেলবে আফগানিস্তান। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে তাদের। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর আগামী ২২ই জুন সাউদাম্পটনে শক্তিশালী ভারতের মোকাবেলা করবে দলটি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com