গণপরিবহনে অচিরেই শৃঙ্খলা ফিরবে: দুই মেয়র

Print
খোরশেদ আলম ,ঢাকা জেলা প্রতিনিধি:
বাস রুট রেশনালাইজেশনের আওতায় চারটি স্পটে আন্তঃজেলা বাস টার্মিনাল নির্মাণ হলে অচিরেই  মহানগরীর যানজট নিরসন হবে বলে জানিয়েছেন ঢাকার দুই মেয়র।
বুধবার (২৩ ডিসেম্বর) সাভারের বিরুলিয়ায় ইউনিয়নের বাটুলিয়া পাড়া ও হেমায়েতপুর বাস স্ট্যান্ড সংলগ্ন দু’টি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন দুই মেয়র৷
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র  আতিকুল ইসলাম বলেন, মহাখালী বাস টার্মিনালে বর্তমানে তিনটি জেলার বাস আসছে। যার কারণে মহাখালী এলাকায় একটি বিশৃঙ্খলা সৃষ্টি হয়। আমরা দুই মেয়র এক সাথে বের হয়েছি। মহাখালীর জন্য আমরা বিরুলিয়ার বাটুলিয়া ও গাবতলীর জন্য হেমায়েতপুর এলাকা দেখেছি। শহরের বাস গাবতলীতে ও আন্তঃজেলার বাস হেমায়েতপুরে থাকবে। এর জন্য আমরা পরিবহন মালিক-শ্রমিক ও দুই মেয়র মিলে জায়গাগুলো পরিদর্শন করছি। বাকি দু’টি কেরানিগঞ্জ ও যাত্রাবাড়িতে আমরা যাবো।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, হেমায়েতপুর ও বিরুলিয়ায় পরিপূর্ণ ভাবে টার্মিনাল বাস্তবায়ন হবে। এগুলোর সম্ভবতা যাচাইয়ের ভিত্তিতে আমরা কাজ শুরু করবো। এবং আগামী বছর থেকে যদি আমরা বাস্তবায়নে যেতে পারি তাহলে অচিরেই এটার সুফল পাবে ঢাকাবাসী। গণপরিবহন ব্যবস্থা একটি শৃঙ্খলায় আসবে।
তিনি বলেন, ঢাকা সমন্বয় পরিবহন কর্তৃপক্ষের আওতায় কয়েকটি সভা করেছি। গণপরিবহনকে সম্পূর্ণ একটি শৃঙ্খলার ভেতরে আনার কর্যক্রম হাতে নিয়েছি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র ও উত্তর সিটি করপোরেশন এ ব্যাপারে কর্যকরি উদ্দ্যোগ গ্রহণ করেছে। তারই ফলস্রুতিতে আমরা আজ দু’টি জায়গা পরিদর্শন করলাম।
বিরুলিয়ার বাটুলিয়াপাড়া ও হেমায়েতপুর পরিদর্শন করেছি এরপর আমরা ভাটারচর, কেরানিগঞ্জ ও কাঁচপুরের দু’টি স্থান পরিদর্শন করবো।
তিনি বলেন, আমাদের এই দু’টি জায়গায় পছন্দ হয়েছে। প্রতিকূলতা তো অনেকে, দুরহও অনেক। এই দুরহ কাজ ৪৯ বছরেরও হয়নি। আমরা দৃঢ়তার সাথে কাজ এগিয়ে নিয়ে চলেছি। অচিরেই এই উদ্যোগ বাস্তবতা পাবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 434 বার)


Print
এই পাতার আরও সংবাদ