গরমে প্রাণ জুড়াবে ‘পাইনআপেল জুস’

Print

বাইরে বের হলেই গরমের দাপটে টেকা দায়। ঝড় ঝড় করে ঘাম ঝরে শরীর থেকে। শরীর থেকে বেরিয়ে যায় প্রচুর লবণপানি।গরম থেকে স্বস্তি পেতে খেতে পারেন পাইনআপেল জুস। যা আপনার শরীরের পানিশূন্যতা পূরণে বিশেষভাবে কাজ করবে পাইনআপেল জুস।

উপকরণ

দেড় কাপ আনারস কুচানো, পুরো একটা লেবুর রস, এক মুঠো পুদিনাপাতা, এক টেবিল, চামচ চিনি, এক কাপ আইস কিউব, এক কাপ ঠাণ্ডা পানি, সাদা গোলমরিচের গুঁড়া সামান্য (ইচ্ছা), কাচামরিচ স্বাদমতো।

প্রণালি

সব উপকরণ (পুদিনাপাতা অর্ধেক দিয়ে) ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন। যতক্ষণ না মিহি হয় ততক্ষণ ব্লেন্ড করুন। এরপর ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। ওপরে বরফ এবং টাটকা পুদিনাপাতা দিয়ে পরিবেশন করুন মজাদার এই জুস।

টিপস:

স্বাদ ভালো হওয়ার জন্য পুদিনাপাতা টাটকা হওয়া জরুরি। আনারস যদি বেশি মিষ্টি হয়ে থাকে তবে তাতে চিনি না দিলেও চলবে। চিনি না দিলেই বেশি স্বাস্থ্যকর হবে এই জুস। যদি গোলমরিচ দেন তাহলে সাদা গোল মরিচের গুঁড়া সামান্য ভালো মতো মিশিয়ে ফ্রিজে আধাঘণ্টা রেখে দিন। (গোলমরিচ মেশানো খাবার ফ্রিজে রাখলে ঝালের পরিমাণ অনেক বেড়ে যায় তাই সেই হিসাব করে দেবেন)

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 232 বার)


Print
bdsaradin24.com