গরু ও ছাগলের গোশতের দাম ঊর্ধ্বমুখি, ঝাঁঝ ছড়িয়েছে কাঁচা মরিচ

Print

ঈদ উযাপনে রাজধানী ছেড়ে মানুষ যখন ঘরমুখো। বৃষ্টির কারণে মহাসড়ক যানজট ও ফেরিপারাপারে ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় নাজেহাল অবস্থা। তখন রাজধানীতে ঈদ বাজারে পূর্বচেনা রুপ দেখা গেছে। শেষ মুর্হূতে কিছু বাড়তি কামায়ে ব্যস্ত কাঁচা বাজারের ব্যবসায়ীরা।

মঙ্গলবার সকালে ঈদের রসুইঘরের কেনাকাটার জন্য বাজারে গিয়ে হোঁচট খেতে হয়েছে। বেড়েছে সবপণ্যের দাম। সিটি করপোশনের নির্ধারিত দাম মানা হচ্ছে না কোনো বাজারে। কাওরান বাজার, মহাখালিসহ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে ব্যবসায়ীদের এই তেলেসমাতি কর্মকান্ড। সকালে রাজধানীর মহাখালী বাজারে যে গরুর মাংস ৫৫০ টাকায় বিক্রি হয়েছে বেলা বাড়ার সাথে সাথে তা ৬০০ থেকে ৭১০ টাকায় গিয়ে ঠেকেছে। যে খাসির গোশত আগে বিক্রি হতে দেখা গেছে তা ৭০০টাকায় তা এখন বাজারে ভেদে বিক্রি হচ্ছে ১০০০টাকায়। বয়ালার মুরগী এখন প্রতি কেজিতে ১০-২০টাকা বেড়ে ১৬০ -১৮০টাকা, লেয়ার মুরগি ২২০-২৩০টাকায় বিক্রি হচ্ছে।

সবচেয়ে তেলেসমাতি কান্ড ঘটেছে কাঁচা মরিচে। ঝাঁঝ থাক আর নাই থাক ৬০টাকা কেজি কাঁচা মরিচ একলাফে বেড়ে এখন ১২০টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ৫০ টাকার রিকশা ভাড়া ১০০টাকা, ৭০০ টাকার চিংড়ির কেজি ১১০০টাকা, ৩০ টাকার শসা ৮০টাকা। রসুন, আদা পেয়াজসহ সবধরনের মসলায় কেজিতে ১০ থেকে ১৫ টাকয় বেশিতে বিক্রি হচ্ছে। তবে পোলার চালের দাম আগের মতই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com